বাংলাদেশ আওয়ামী লীগ বন ও পরিবেশবিষয়ক উপকমিটির সদস্য নির্বাচিত হয়েছেন অভিনেত্রী ও সাবেক ছাত্রনেত্রী জ্যোতিকা জ্যোতি। বিদায়ী বছরের শেষ দিনে (৩১ ডিসেম্বর ২০২০) ৯৪ সদস্যবিশিষ্ট এ কমিটির অনুমোদন দিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

উপকমিটির চেয়ারম্যান পদে আছেন অধ্যাপক ড. খন্দকার বজলুল হক। সদস্যসচিব হিসেবে দায়িত্ব পালন করবেন দেলোয়ার হোসেন।

দুই বাংলার পরিচিত অভিনেত্রী জ্যোতিকা জ্যোতি। সীমানা পেরিয়ে এরই মধ্যে অভিনয় করেছেন ওপার বাংলার সিনেমায়। প্রদীপ্ত ভট্টাচার্য পরিচালিত ‘রাজলক্ষ্মী ও শ্রীকান্ত’ সিনেমায় অভিনয় করে ব্যাপক প্রশংসা পেয়েছেন তিনি। সুন্দরী প্রতিযোগিতার মাধ্যমে ২০০৪ সালে শোবিজে পা রাখেন জ্যোতি।

অভিনয়ের পাশাপাশি রাজনীতেও সক্রিয় এ অভিনেত্রী। ২০১৮ সালে ময়মনসিংহ-৩ (গৌরীপুর) আসন থেকে উপনির্বাচন এবং সংসদ নির্বাচনে মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন জ্যোতি। কিন্তু টিকিট না পেলেও দলীয় প্রার্থীর পক্ষে বেশ সরব ছিলেন রাজনীতির মাঠে।

এদিকে অভিনয়ের ফাঁকে কৃষিকাজে মনোযোগী হয়েছেন এ অভিনেত্রী। প্রতিষ্ঠা করেছেন ‘খনা অর্গানিক’। এরই মধ্যে ‘ঘৃতকুমারী’ ও ‘তৃপ্তি’ নামের দুটি খামার প্রস্তুত করেছেন খনা অর্গানিকের। ‘ঘৃতকুমারী’তে চাষ হবে বিভিন্ন দেশীয় ফল ও ঔষধি গাছ। অন্যদিকে ‘তৃপ্তি’তে পালন করা হবে এক হাজার দেশি মুরগি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here