নিজস্ব প্রতিবেদক: পুঁজিবাজারে তালিকাভুক্ত খাদ্য ও আনুষঙ্গিক খাতের স্বল্প মূলধনী কোম্পানি এপেক্স ফুডস লিমিটেড কর্তৃপক্ষ নিজেরাই তাদের শেয়ার কেনার আগে বিনিয়োগকারীদের সাবধান হতে বলেছে।

সম্প্রতি এপেক্স ফুডসের শেয়ার দর অস্বাভাবিক হারে বেড়েছে। সেই কারণে স্টক এক্সচেঞ্জ কর্তৃপক্ষ কোম্পানিটিকে দর বৃদ্ধির কোনো অপ্রকাশিত তথ্য রয়েছে কিনা তা জানতে চিঠি দিয়েছে।

সেই চিঠির পরিপ্রেক্ষিতে এপেক্স ফুডস কর্তৃপক্ষ জানিয়েছে, এপেক্স ফুডসের শেয়ার দর কোনো কারণ ছাড়াই অস্বাভাবিক হারে বেড়েছে। তারা নিজেরাই জানে না যে এ কোম্পানির শেয়ার দর কেন এতো বাড়ছে।

কোম্পানির অপারেশন বা মুনাফায় প্রভাব ফেলতে পারে এমন কোনো অপ্রকাশিত তথ্য কোম্পানির কাছে নেই যাতে করে এই শেয়ার দর বৃদ্ধি পেতে পারে। কোম্পানি স্বাভাবিকভাবেই তাদের কার্যক্রম চালাচ্ছে।

এপেক্স ফুডস কর্তৃপক্ষ বিনিয়োগকারীদের অনুরোধ করছে যেন তারা শেয়ার কেনার আগে সাবধান হয়। এক্ষেত্রে কোম্পানির ইপিএস, ন্যাভ, পিই রেশিও এবং নিরীক্ষিত ও অনিরীক্ষিত প্রতিবেদন অন্যান্য বিষয় বিবেচনা করে শেয়ার কেনার পরামর্শ দেয়া হয়েছে ।

কারসাজি চক্রের শিকার যেন বিনিয়োগকারীরা না হয় সেজন্য কোম্পানি কর্তৃপক্ষ তাদেরকে সতর্ক থাকার অনুরোধ জানিয়েছে।

উল্লেখ্য, আজ কোম্পানিটির শেয়ার দর ৩.০২ শতাংশ বা ৮ টাকা বৃদ্ধি পেয়ে সর্বশেষ ২৭৩ টাকায় লেনদেন হয়েছে। চলতি বছরের ফেব্রুয়ারি মাস থেকেই কোম্পানিটির শেয়ার নিয়ে গেম শুরু হয়। ওইসময় ১৪০ টাকা থেকে বর্তমানে এর শেয়ার দর ৩০০ টাকার দিকে অগ্রসর হচ্ছে। অর্থাৎ মাত্র দুইমাসেই ডাবলের আইটেম হয়েছে এপেক্স ফুডস।

তাই ঝুঁকিপূর্ণ (পিই রেশিও ১৬৮) এ কোম্পানির শেয়ার কেনার আগে অবশ্যই সাবধান হওয়া উচিত বলে মনে করছেন বাজার সংশ্লিষ্টরা।