দ্বিতীয় দফায় চিকিৎসা শেষে কলকাতা থেকে দেশে ফিরেছেন গায়ক আকবর। বেনাপোল হয়ে ১৭ ডিসেম্বর দেশে ফিরেছেন তিনি। এ সময় তার সঙ্গে স্ত্রী ও কন্যা ছিলেন। দেশে ফেরার পর আকবরের শারীরিক অবস্থা আগের চেয়ে অনেকটাই ভালো বলে জানিয়েছেন তার স্ত্রী কানিজ ফাতেমা।

সময় নিউজকে তিনি বলেন, দ্বিতীয় দফায় টানা দশ দিন কলকাতায় থাকতে হয়েছে। উনার রক্তের ইনফেকশনের জন্য দুটি ইনজেকশন দেওয়ার কথা ছিল। একটি কলকাতায় ডাক্তাররা দিয়েছেন, আরেকটি গত ২৫ ডিসেম্বর দেওয়া হয়েছে। তারপর থেকে উনি (আকবর) অনেকটাই সুস্থ।

দীর্ঘদিন ধরে ডায়াবেটিস, কিডনি জটিলতা এবং বিরল চর্মরোগে ভুগছেন ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’ থেকে পরিচিতি পাওয়া গায়ক আকবর আলী। প্রধানমন্ত্রীর সহযোগিতায় চিকিৎসা নিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে। উন্নত চিকিৎসার জন্য ভারতেও গিয়েছিলেন তিনি।

এদিকে, ২১ ডিসেম্বর আবার কণ্ঠে গান তুলেছেন আকবর। সে ভিডিও শেয়ার করেছেন নিজের ফেসবুকে। তাতে দেখা গেছে, ‘যখন রাত্রি নিঝুম’ গানটি গেয়েছেন আকবর।

আকবরের গান গাওয়া প্রসঙ্গে জানতে চাইলে তার স্ত্রী বলেন, ‘নিজের ইচ্ছাতেই গান করছে আকবর। আগে তো দুর্বলতার কারণে করতে চাইত না। এখন একটু সুস্থ হওয়ার পর নিজে থেকেই গাইছে। আলহামদুলিল্লাহ। উনার জন্য দোয়া করবেন, যেন আবারও মঞ্চে গান নিয়ে উঠতে পারে।’ 

জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’র মঞ্চে গান গেয়ে ব্যাপক পরিচিতি পেয়েছিলেন আকবর। কিশোর কুমারের ‘একদিন পাখি উড়ে যাবে’ গানটি নতুন করে গেয়ে আলোচনায় এসেছিলেন তিনি। তারপর ‘তোমার হাত পাখার বাতাসে’ শিরোনামের গানটি গেয়ে দেশ-বিদেশে ব্যাপক পরিচিতি লাভ করেন তিনি। স্ত্রী কানিজ ফাতেমা এবং মেয়ে অথৈকে নিয়ে রাজধানীর মিরপুরে বসবাস করছেন আকবর।