বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের তাণ্ডব যেন থামছেই না। যদিও স্বাস্থ্যবিধি মেনে স্বাভাবিক জীবন-যাত্রায় ফিরছে মানুষ। এরমধ্যে আবার করোনার নতুন প্রজাতি সারাবিশ্বে আতঙ্ক ছড়াচ্ছে। আজ শুক্রবার (০৮ জানুয়ারি) গতকালের তুলনায় দেশে নতুন রোগী শনাক্ত ও মৃত্যু কমেছে।

গত ২৪ ঘণ্টায় দেশে ৭৮৫ জন নতুন রোগী শনাক্ত হয়েছে। আগের সাত দিনে দেশে যথাক্রমে ১০০৭, ৯৭৮, ৯৯১, ৯১০, ৮৩৫, ৬৮৪, ও ৯৯০ জন রোগী শনাক্ত হয়।

সর্বশেষ তথ্য অনুসারে- দেশে নভেল করোনা ভাইরাসে (কোভিড-১৯) মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে পাঁচ লাখ ২০ হাজার ৬৯০ জনে।

গত ২৪ ঘণ্টায় দেশে মোট ১৩ হাজার ৬৮১টি নমুনা পরীক্ষা করা হয়েছে। আর পরীক্ষাকৃত এসব নমুনার পাঁচ দশমিক ৭৪ শতাংশের মধ্যে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে।

গতকাল দেশে ১৫ হাজার ৩৮১টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত দেশে মোট ৩৩ লাখ ৩১ হাজার ৪৯১টি নমুনা পরীক্ষা করা হয়েছে। আর মোট পরীক্ষার ১৫ দশমিক ৬৩ শতাংশ পজিটিভ।

আজ শুক্রবার (০৭ জানুয়ারি) বিকেলে স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

একনজরে দেশের করোনার চিত্র

নতুন করে শনাক্ত হয়েছেন: ৭৮৫ জন

মোট আক্রান্তের সংখ্যা: ৫২০৬৯০ জন

২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে: ১৬ জনের

মোট মৃত্যু হয়েছে: ৭৭৩৪ জনের

২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন: ৮৩৩ জন

মোট সুস্থ হয়েছেন: ৪৬৫২৭৯ জন

গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ১৬ জন মারা গেছেন। গত ৩০ জুন দেশে সর্বোচ্চ ৬৪ জনের মৃত্যু হয়েছিল। এরপর ২৬ জুলাই ও ২৬ আগস্ট দেশে দ্বিতীয় সর্বোচ্চ ৫৪ জনের মৃত্যু হয়। এর আগে গত ১৬ জুন করোনায় মারা যান ৫৩ জন।

গত সাত দিনে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন যথাক্রমে ৩১, ১৭, ২০, ২৪, ২৭, ২৩ ও ১৭ জন।

সর্বশেষ তথ্য অনুসারে দেশে করোনায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে সাত হাজার ৭৩৪ জনে। মোট শনাক্তকৃত রোগীর বিপরীতে মৃত্যুর হার ১ দশমিক ৪৯ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৮৩৩ জন সুস্থ হয়েছেন বলে জানানো হয়েছে। দেশে এখন পর্যন্ত করোনা থেকে মোট সুস্থ হয়েছেন ৪ লাখ ৬৫ হাজার ২৭৯ জন। মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক ৩৬ শতাংশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here