করোনায় কাঁপছে দুনিয়া। এই ভাইরাসের প্রভাব পড়েছে শোবিজ দুনিয়ায়ও। না, কোনো তারকাকে আক্রমণ করেনি করোনা। তারকাদের ভাবনায় করোনা ঢুকে পড়েছে। কীভাবে করোনা থেকে দূরে থাকা যায়, তার পরামর্শ দিয়ে আলোচনায় এসেছেন বলিউড অভিনেতা সালমান খান। তা সালমানের উপায়খানা কী?

সল্লুভাই বলছেন করমর্দনের বদলে হাতে সালাম ও নমস্কারের অনুশীলন করার জন্য। গত বৃহস্পতিবার নিজের ওয়ার্কস্টেশন থেকে একটি স্থিরচিত্র শেয়ার করেছেন বজরঙ্গি ভাইজান–এর নায়ক। সেখানে সালমানকে দেখা যায় পুল–ডাউন যন্ত্রে বসে, কিছুটা ঝুঁকে ভারতীয় কায়দায় নমস্তে করতে। ছবির সঙ্গে তাঁর একটি বার্তা, ‘নমস্কার! আমাদের সভ্যতায় রয়েছে নমস্কার আর সালাম। যখন করোনা ভাইরাস থেমে যাবে, তখন হাত মিলাও আর কোলাকুলি করো।’

সম্প্রতি ইনস্টাগ্রামে তিন কোটি অনুসারীর মাইলফলক ছুঁয়েছেন বলিউড বক্স অফিসের বরপুত্র। এ জন্য এক সংক্ষিপ্ত ভিডিও বার্তায় কৃতজ্ঞতাও প্রকাশ করেছেন সালমান।
৫২ বছর বয়সী এই অভিনেতা প্রায় ১০০টি হিন্দি সিনেমায় অভিনয় করেছেন। রোমান্টিক চরিত্রের পাশাপাশি অ্যাকশন হিরো হিসেবে তিনি সমান জনপ্রিয়। নানান সমালোচনা, বিতর্ক ও রূঢ় আচরণের অভিযোগ থাকার পরও সালমানের ভক্তরা তাঁর প্রতি বিশ্বস্ত।

সাম্প্রতিক বছরগুলোতে সালমান টাইগার জিন্দা হ্যায়, সুলতান, প্রেম রতন ধান পায়ো, বজরঙ্গি ভাইজান, দাবাং এবং দাবাং ২–এর মতো ব্লকবাস্টার সিনেমা উপহার দিয়ে নিজের জনপ্রিয়তা বৃদ্ধি করেছেন। তাঁর মুক্তিপ্রাপ্ত শেষ ছবি ‘দাবাং ৩’।

ডাচ রিয়েলিটি শো ‘বিগ ব্রাদার’–এর হিন্দি সংস্করণ ‘বিগবস’–এর ১১টি সিজনে সালমান খান উপস্থাপক ছিলেন। তাঁর কারণে ওই অনুষ্ঠানটি ব্যাপক জনপ্রিয়তা পেয়েছিল।

সালমান খানের দুই ভাই আরবাজ খান ও সোহেল খানও অভিনয় করেছেন। তাঁদের বাবা জনপ্রিয় চিত্রনাট্যকার সেলিম খান।