নিজস্ব প্রতিবেদক:
সম্প্রতি প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) সম্পন্ন করা ইন্ট্রাকো রিফুয়েলিং স্টেশন লিমিটেডের লেনদেন আগামীকাল ১৭ মে, বৃহস্পতিবার শুরু হবে। ওইদিন দুই স্টক এক্সচেঞ্জে (ডিএসই) কোম্পানিটি “এন” ক্যাটাগরিতে লেনদেন শুরু করবে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, ডিএসইতে কোম্পানিটির ট্রেডিং কোড হবে “INTRACO”। আর কোম্পানি কোড হবে ১৫৩২০। এর আগে গত ১০ মে কোম্পানিটির লটারিতে বরাদ্দ প্রাপ্ত শেয়ার বিনিয়োগকারীদের বিও হিসাবে জমা হয়েছে। গত ১৭ এপ্রিল কোম্পানিটি লটারির ড্র অনুষ্ঠান সম্পন্ন করেছে।

গত ১৮ মার্চ থেকে ২৭ জানুয়ারি পর্যন্ত কোম্পানিটির আইপিও আবেদন গ্রহণ করা হয়। তার আগে গত ১৬ জানুয়ারি বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) কোম্পানিটির আইপিও অনুমোদন দিয়েছে।

জানা যায়, ইন্ট্রাকো রিফুয়েলিং স্টেশন লিমিটেড আইপিওর মাধ্যমে বাজার থেকে ৩০ কোটি টাকা উত্তোলন করে। কোম্পানিটিকে ১০ টাকা অভিহিত মূল্যে ৩ কোটি শেয়ার ইস্যু করার অনুমোদন দিয়েছে কমিশন।

৩০ জুন ২০১৭ সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদমূল্য (এনএভি) হয়েছে এককভাবে ১০ টাকা ৪৯ পয়সা এবং সমন্বিতভাবে ১৩ টাকা ৮৭ পয়সা।

এছাড়া, বিগত পাঁচ বছরের আর্থিক প্রতিবেদনের তথ্য অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) গড় হারে হয়েছে সমন্বিতভাবে ১ টাকা ৪৩ পয়সা এবং এককভাবে ৬৭ পয়সা।
আর ৩০ জুন ২০১৭ পর্যন্ত ইপিএস হয়েছে সমন্বিতভাবে ১ টাকা ৩৬ পয়সা এবং এককভাবে ২৮ পয়সা।

উল্লেখ্য, কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে এএফসি ক্যাপিটাল লিমিটেড এবং এশিয়ান টাইগার ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড।