ভারত থেকে বাংলাদেশে অনুপ্রবেশের মামলায় জামিন পেলেন ফটো সাংবাদিক শফিকুল ইসলাম কাজল। এর আগে শনিবার (০২ মে) গতরাতে বেনাপোলের রঘুনাথপুর সীমান্ত এলাকা থেকে তাকে বিজিবি আটক করে বলে জানায় পুলিশ। তিনি দেড় মাসেরও বেশি ধরে নিখোঁজ ছিলেন।

দেড় মাসেরও বেশি সময় পর বাবা-সন্তানের দেখায় আবেগাপ্লুত হয়ে পড়েন দু’জনেই। ঢাকা থেকে নিখোঁজ হওয়া চিত্র সাংবাদিক শফিকুল ইসলাম কাজলকে শনিবার রাতে বেনাপোল থেকে উদ্ধারের পর রোববার (০৩ মে) দুপুরে নেয়া হয় যশোর আদালতে। কাগজপত্র ছাড়া ভারত থেকে প্রবেশের সময় বেনাপোলের সাদিপুর সীমান্ত এলাকা তাকে বিজিবি আটক করে বলে জানায় পুলিশ।

ভারপ্রাপ্ত কর্মকতা মামুন খান বলেন, বিজিবি গতকাল কাজলকে আটক করে। তার বিরুদ্ধে একটি মামলা রুজু করেছি আমরা।

কাজলকে জীবিত উদ্ধারের ঘটনায় স্বস্তি প্রকাশ করেছেন তার স্ত্রী।

শফিকুল ইসলাম কাজলের স্ত্রী জুলিয়া ফেরদৌসি নয়ন বলেন, পুলিশ তাকে বেশি কথা বলতে দেননি। তিনি শুধু ছেলেকে জানিয়েছেন, তিনি বেঁচে আছেন।

গেল ১০ মার্চ সন্ধ্যায় রাজধানীর হাতিরপুল এলাকায় নিজ কর্মস্থল দৈনিক পক্ষকাল-এর কার্যালয় থেকে বের হওয়ার পর নিখোঁজ হন চিত্র সাংবাদিক শফিকুল ইসলাম কাজল। পরদিন ১১ মার্চ চকবাজার থানায় সাধারণ ডায়েরি করেন তার স্ত্রী জুলিয়া ফেরদৌস নয়ন। একসপ্তাহ অপেক্ষা কোরে ১৮ মার্চ রাতে একই থানায় অপহরণ মামলা করেন তার ছেলে মনোরম পলক। এ ঘটনার ৫৩ দিন পর তার খোঁজ পাওয়া গেল।

বিজে/জেডআই