অর্থকথা ডেস্ক: টেলিভিশনে বরাবরই ভালো চলে সালমান খানের সিনেমা। অন্য তারকাদের চেয়ে ভিউয়ার্স রেটিংয়ে এগিয়ে আছে তার শেষ ৫ সিনেমা— টাইগার জিন্দা হ্যায়, টিউবলাইট, সুলতান, প্রেম রতন ধন পায়ো ও বাজরঙ্গি ভাইজান। এ কারণে তার ছবি বেশি দাম পায় স্যাটেলাইট রাইটস বিক্রিতে। ২০১২ সালে বেশ বড় অঙ্কে তার আটটি সিনেমা কিনে নেয় স্টার নেটওয়ার্ক। ৬ বছর পর তার পুনরাবৃত্তি হতে যাচ্ছে।

সালমানের পরের চার ছবির জন্য জি নেটওয়ার্ক দিচ্ছে ৪০০ কোটি রুপি। অর্থাৎ, সিনেমা প্রতি স্যাটেলাইট রাইটস বিক্রি হচ্ছে ১০০ কোটিতে। যা বলিউডের ইতিহাসে সবচেয়ে বড় টেলিভিশন চুক্তি।

এ চুক্তির আওতায় থাকছে রেস থ্রি, ভারত, কিক টু ও পরবর্তী সিনেমা। এর বাইরে প্রতি সিনেমার টেলিভিশন প্রমোশনের জন্য আলাদা শুট করবেন সালমান। এতে নায়কের ঝুলিতে যোগ হবে বাড়তি টাকা, যা কোনোভাবেই কয়েক কোটির কম নয়।

সর্বশেষ ‘টাইগার জিন্দা হ্যায়’ সিনেমার জন্য সনি নেটওয়ার্ক দেয় ৭০ কোটি রুপি। অবশ্য এর চেয়ে ৫ কোটি বেশি দামে জি সিনেমা কিনে নেয় আমির খানের ‘দঙ্গল’। আর এবার নতুন চুক্তিতে সব রেকর্ড ভাঙ্গতে যাচ্ছেন সালমান।

ঈদুল ফিতরে মুক্তি পাবে সালমানের পরবর্তী সিনেমা ‘রেস থ্রি’। তার সঙ্গে আরো আছেন জ্যাকুলিন ফার্নান্দেজ, অনিল কাপুর ও ববি দেওলসহ অনেকে। এ সিনেমার পরিবেশনা নিয়ে চলছে ব্যাপক কাড়াকাড়ি। ইতোমধ্যে দাম উঠেছে ১৯০ কোটি রুপি।