রাজপথ থেকে সামাজিক যোগাযোগ মাধ্যম, দেশজুড়ে নারী নির্যাতন ও ধর্ষণের বিরুদ্ধে চলছে আন্দোলন। সবাই এর তীব্র প্রতিবাদ জানাচ্ছে। বিভিন্ন শ্রেণিপেশার মানুষের পাশাপাশি শোবিজ অঙ্গনের তারকারাও কথা বলতে শুরু করেছেন ধর্ষণের বিরুদ্ধে।

নারীর পোশাক নিয়ে এবার খুললেন জনপ্রিয় অভিনেত্রী আশনা হাবিব ভাবনা। লিখেছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুকে। মেয়েদের পোশাক নিয়ে কেবল ছেলেরাই না, অনেক নারীরও সমস্যা আছে বলে মন্তব্য করেছেন তিনি।

ফেসবুক পোস্টে ভাবনা লিখেছেন, নারীর পোশাক নিয়ে কেবলমাত্র পুরুষই নয়, অনেক নারীরও অনেক সমস্যা আছে। যেমন আমাকে সব সময় সবাই বলে থাকে আমাকে দেখলে মনে হয় না যে আমি বই লিখতে পারার ক্ষমতা রাখি। আমি যখন নতুন ছিলাম সিনিয়র বহু অভিনেত্রীরা আমার পোশাক নিয়ে আমার সামনেই হাসাহাসি করেছেন।

কিছুদিন আগে, করোনাকালে আমি কিছু নাচের ভিডিও আপলোড করেছিলাম, সেখানেও একজন নারী নৃত্যশিল্পী আমার দেহ ভঙ্গিমা নিয়ে কথা বলেছেন। কেবল লাইক কুড়ানোর জন্যে আমি নেচেছি। আরেকজন আমার মায়ের চেয়ে বড় হবে সে বলেছেন, আমার শরীরে নাচ দেখতে তার বমি আসে। তো মেয়েদের পোশাক নিয়ে কেবল ছেলেরা না অনেক নারীদেরও অনেক সমস্যা। কারণ তারা শারীরিকভাবে নারী, মস্তিস্কে পুরুষ।

ভাবনা আরও লেখেন- পোশাক দেখে বিচার করা আমাদের পুরোনো অভ্যাস। এ থেকে কীভাবে আমরা বের হবো তার উত্তর আমার জানা নেই। তবে প্রতিবাদ করতে হবে। চুপ থাকতে থাকতে আমরা যেন একদিন সবকিছু হারিয়ে না ফেলি।

আপনার চেয়ে সফল কাউকে দেখলেই মনে হবে তার যোগ্যতা নেই, অবশ্যই অসৎভাবে সে সফল হয়েছে। আর মেয়েদের ক্ষেত্রে খুব সোজা অফিসের বসের সঙ্গে। আর আমরা তো নায়িকা, আমরা তো সবার সঙ্গেই যে কোনো কিছুর বিনিময়ে সফল হতে পারি। কারণ আমরা আমার চেয়ে সফল কাউকে নিতে পারি না।

বিজনেসজার্নাল/এইচআর

পুঁজিবাজার ও অর্থনীতির সর্বশেষ সবাদ পেতে আমাদের ফেসবুক পেইজ ‘বিজনেস জার্নাল

ও ফেসবুক গ্রুপ ‘ডিএসই-সিএসই আপডেট’ এর সাথে সংযুক্ত থাকুন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here