আজ সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। আজ দিন শেষে সূচক পাশাপাশি কমেছে অধিকাংশ কোম্পানির শেয়ার দর। তবে ডিএসইতে লেনদেনের পরিমান কিছুটা বেড়েছে।

ডিএসই সূত্রে জানা যায়, আজ ১৯ নভেম্বর  ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.২২ শতাংশ বা ১১.০৭ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৮৭৮.৬৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২.৪৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ১২৮.৭৪ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ০.১৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৭০০.৩৮ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩২৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯৩টির, কমেছে ১৬৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৬৯টির। সারাদিনে ডিএসইতে ২৪ কোটি ৩৭ লাখ ৫৪ হাজার ৯১টি শেয়ার ১ লাখ ৩৯ হাজার ৭৩৮ বার হাতবদল হয়। আর দিন শেষে লেনদেন হয় ৫৮১ কোটি ৬ লাখ ২১ হাজার টাকা।

তার আগের কার্যদিবসে ডিএসই’র ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে  ০.৩৬ শতাংশ বা ১৭.৯৭ পয়েন্ট কমে অবস্থান করে ৪ হাজার ৮৮৭.১২ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.৩৯ পয়েন্ট কমে অবস্থান করে ১ হাজার ১২৬.৫৫ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ৪.২৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৬৯৯.৭৭ পয়েন্টে।  আর দিন শেষে লেনদেন হয় ৫৪৪ কোটি ৯৯ লাখ ৩২ হাজার টাকা।

সে হিসেবে আজ লেনদেন বেড়েছে ৩৬ কোটি ৬ লাখ ৮৯ হাজার টাকা।

এদিকে দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ০.১৩ শতাংশ বা ১৮.৭৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩ হাজার ৯৬৬.৫৫ পয়েন্টে। এছাড়া সিএসসিএক্স ০.১৪ শতাংশ বা ১১.৯৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৮ হাজার ৪১০ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৩৪টি কোম্পানির ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৩টির, কমেছে ১২১টির এবং অপরিবর্তিত রয়েছে ৪০টির। আর দিন শেষে লেনদেন হয়েছে ১৪ কোটি ৮০ লাখ ৮ হাজার ৪১১ টাকা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here