ম্যানচেস্টার ইউনাইটেডের মিডফিল্ডার পল পগবাকে দলে নিতে মুখিয়ে ছিল রিয়ার মাদ্রিদ। তবে ফেদে ভালভার্দে এবং মার্টিন ওডেগার্ডের উত্থান সেই চিন্তা থেকে লস ব্লাঙ্কোস কোচ জিনেদিন জিদানকে সরিয়ে এনেছে। এখন পগবায় চোখ পিএসজি এবং জুভেন্টাসের।

এর মধ্যে প্যারিসের দলটির নতুন কোচ হয়ে আসা মাউরিসিও পচেত্তিনো ফ্রান্স মিডফিল্ডার পগবাকে দলে নিতে মুখিয়ে আছেন বলে সংবাদ মাধ্যমের গুঞ্জন। সবার আগে এই মিডফিল্ডারের সঙ্গে চুক্তি করতে চান কোচ। ওদিকে ম্যানইউও পগবায় আস্থা হারিয়েছে। কোচ ওলে গুনার সুলসারের ছকের সঙ্গে মানিয়ে নিতে পারছেন না ফ্রান্সের বিশ্বকাপ জয়ী তারকা।

তারা তাই পগবাকে বিক্রি করে দিতে চায়। রেকর্ড ১০০ মিলিয়ন ইউরো দিয়ে কেনা সাবেক এই জুভেন্টাস মিডফিল্ডারের তাই বাজার মূল্য জানিয়ে দিয়েছে রেডসরা। ৭৫ মিলিয়ন পাউন্ড বা ৬২ মিলিয়ন ইউরো হলে দ্বিতীয় মেয়াদে ম্যানইউতে খেলা পগবাকে কিনতে পারবেন পচেত্তিনোর দল পিএসজি।

এখন দেখার বিষয় ২৭ বছর বয়সী পগবার জন্য পিএসজি এতো অর্থ লগ্নি করতে রাজী হয় কি-না। পগবার সিনিয়র দলে ক্যারিয়ার শুরু হয় ম্যানইউ দিয়ে। মাত্র তিন ম্যাচ খেলে জুভেন্টাসে পাড়ি জমান ৬ ফুট ৩ ইঞ্চি উচ্চতার এই ডিফেন্সিভ মিডফিল্ডার। জুভেন্টাসে গিয়ে লিগে ১২৪ ম্যাচে ২৮ গোল করেন তিনি। মাঝমাঠে তার দুর্দান্ত দখলের কারণে ম্যানইউ রেকর্ড দামে পগবাকে দলে ভেড়ায়। চার মৌসুমে পগবা রেডসদের হয়ে ১২১ লিগ ম্যাচে ২৬ গোল করেছেন। কিন্তু ম্যানইউয়ের মাঝমাঠে জুভেন্টাসের মতো সেই নেতৃত্ব নেই তার খেলায়। তাকে তাই ছেড়ে দিতে চায় প্রিমিয়ার লিগের সফলতম দলটি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here