পুঁজিবাজারের উন্নয়নে সরকার সব ধরনের সহযোগিতা করবে বলে আশ্বাস দিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। তিনি বলেন, অন্যান্য সময়ের চেয়ে দেশের অর্থনীতি এখন অনেক শক্তিশালী। এই অবস্থা ধরে রাখতেই পুঁজিবাজার আরও উন্নয়ন করা হবে।

শনিবার (৩ অক্টোবর) বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) আয়োজিত বিশ্ব বিনিয়োগকারী সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। বিনিয়োগকারী সপ্তাহ চলবে ৫ থেকে ১১ অক্টোবর পর্যন্ত। অনুষ্ঠানে বাংলাদেশের উন্নয়নে পুঁজিবাজারের ভূমিকা’শীর্ষক আলোচনা হয়।

বিশেষ অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রীর উপদেষ্টা সালমান এফ রহমান বলেন, পুঁজিবাজারের উন্নয়নে জাতীয় রাজস্ব বোর্ডকে(এনবিআর) কিছু বিষয়ে ছাড় দিতে হবে। এটি করা গেলে বিদেশে বিনিয়োগ আসতে সহজ হবে।

তার কথা ধরে অর্থমন্ত্রী বলেন, দেশের অর্থনীতির সকল সূচক উর্ধ্বমূখী। পুঁজিবাজার নিচে থাকার সুযোগ নেই।পুঁজিবাজারের উন্নয়নে সব ধরণের সমস্যার সমাধান করা হবে। শুধু মাত্র সমস্যাগুলো তুলে ধরার জন্য তিনি অনুরোধ করেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখবেন বিএসইসির কমিশনার ড. শেখ শামসুদ্দিন আহমেদ। মূল প্রবন্ধ উপস্থাপন করেন কমিশনার ড. মিজানুর রহমান। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর উপদেষ্টা সালমান এফ রহমান ও প্রধানমন্ত্রীর উপদেষ্টা ড. মশিউর রহমান। বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-ইল-ইসলাম অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

আলোচনায় অংশ নেন মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের (এমসিসিআই) চেয়ারম্যান ব্যারিস্টার নিহাদ কবির, ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) চেয়ারম্যান ইউনুসুর রহমান, সেন্ট্রাল ডিপোজিটরি অব বাংলাদেশের চেয়ারম্যান শেখ কবির হোসেন, বাংলাদেশ মার্চেন্ট ব্যাংক আসোসিয়েশনের (বিএমবিএ) প্রেসিডেন্ট ছায়েদুর রহমান, বাংলাদেশে পাবলিক লিমিটেড কোম্পানি সভাপতি আজম জে চৌধুরী, ডিএসই ব্রোকারস এসোসিয়েশনের সভাপতি শরিফ আনোয়ার হোসেন প্রমুখ।

 

বিজনেসজার্নাল/এইচআর

পুঁজিবাজার ও অর্থনীতির সর্বশেষ সবাদ পেতে আমাদের ফেসবুক পেইজ ‘বিজনেস জার্নাল

ও ফেসবুক গ্রুপ ‘ডিএসই-সিএসই আপডেট’ এর সাথে সংযুক্ত থাকুন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here