আগের কার্যদিবস রোববারের ধারাবাহিকতায় আজ সোমবারও (০৮ ফেব্রুয়ারি) বড় পতনে শেষ হয়েছে পুঁজিবাজারের লেনদেন। এদিন বৃহৎ পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে ২৩৬টির শেয়ার ও ইউনিট দর কমেছে। এর মাধ্যমে ডিএসইতে সূচকে বড় ধস হয়েছে। বাজারে হঠাৎ বড় ধস নেমে আসায় বিনিয়োগকারীদের মধ্যে অজানা আতঙ্ক দেখা দিয়েছে।

আজ প্রধান পুঁজিবাজার ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১২৮.৩২ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৫ হাজার ৩৭৬.৪৫ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ২০.৬৯ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ৬৭.৬৪ পয়েন্ট এবং সিডিএসইটি ৩৪.০৭ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১২১৪.৭৩ পয়েন্টে, ২০২৩.৪৬ পয়েন্ট এবং ১১৩৬.৫১ পয়েন্টে।

আজ ডিএসইতে ৭৮৯ কোটি ৪০ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ১৭ কোটি ৮৮ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ৭৭১ কোটি ১২ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৫০টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ২৩টির বা ৬.৫৭ শতাংশের, শেয়ার দর কমেছে ২৩৬টির বা ৬৭.৪৩ শতাংশের এবং ৯১টির বা ২৬ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৩৯৬.৮০ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৫ হাজার ৫১৯.৮২ পয়েন্টে। সিএসইতে আজ ২২৮টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৬টির দর বেড়েছে, কমেছে ১৭৬টির আর ৩৬টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৩৮ কোটি ১১ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here