রিয়াল মাদ্রিদের তারকা খেলোয়াড় ক্রিস্টিয়ানো রোনালদো গত ১০ জুলাই ইতালির শীর্ষ ক্লাব জুভেন্টাসে নাম লেখান। আর ক্লাব ছাড়ার কারণ হিসেবে ওই সময় রিয়ালের পক্ষ থেকে বলা হয়েছিল, তিনি নিজেই থাকতে চাননি ক্লাবে। এখন ভিন্ন কথাই বলছেন পর্তুগিজের এই ফুটবলার। জানালেন, টাকা বা অন্য কোনও কারণ নয়, ক্লাব সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজের জন্যই রিয়াল ছেড়েছেন তিনি। খবর দ্যা গার্ডিয়ান।

ক্রিস্টিয়ানো রোনালদো বলেন, অবহেলাটা ক্লাবের পক্ষ থেকেই বুঝতে পারছিলাম। বিশেষ করে ফ্লোরেন্তিনো পেরেজের কাছ থেকে। আমি বুঝতে পারছিলাম, তারা আর আমাকে চাচ্ছে না। আসলে প্রথম চার বছরে আমার কাছে মনে হয়েছিল, আমিই ক্রিস্টিয়ানো রোনালদো। কিন্তু এরপর থেকে ধীরে ধীরে অনুভূতিটা কমেছে আমার। কারণ সেখানে ভাবটা এমন ছিল যে, আমাকে না হলেও হবে তাদের। আর এটাই আমাকে ক্লাব ছাড়ার ব্যাপারে ভাবিয়ে তুলেছিল।

তিনি আরো বলেন, টাকার জন্য আমি ক্লাব ছাড়িনি। টাকা উপার্জন করতে চাইলে চীনেই যেতে পারতাম। চীনে এখনের চেয়ে অন্তত পাঁচগুণ বেশি টাকা পেতাম। এছাড়া জুভেন্টাসেও আমি রিয়ালের মতোই টাকা পাচ্ছি। আসলে ব্যাপারটা কখনোই বেতনসংক্রান্ত ছিল না। পার্থক্যটা হচ্ছে, জুভেন্টাস আমাকে আসলেই চেয়েছে।