অর্থকথা ডেস্ক: বিশ্বকাপ ও ব্রাজিলের তারকা ফরোয়ার্ড নেইমারের ইনজুরির মধ্যে সম্ভবত একটা ঘনিষ্ঠ সম্পর্ক আছে। দেশের মাটিতে ২০১৪ সালের বিশ্বকাপই তার ক্যারিয়ারের প্রথম। সেবার কলম্বিয়ার বিপক্ষে কোয়ার্টার ফাইনালে ইনজুরিতে পড়ে ছিটকে গিয়েছিলেন। এবার রাশিয়া বিশ্বকাপের আগেও তিনি ইনজুরিতে পড়েছিলেন। ভক্তদের মনে শঙ্কা ছিল তার বিশ্বকাপ খেলা নিয়ে। তবে সব দুশ্চিন্তা কাটিয়ে শনিবার ক্লাব পিএসজির হয়ে জিমে অনুশীলনে যোগ দিয়েছিলেন এই ২৬ বছর বয়সী।

গত মার্চ মাসে ফ্রেঞ্চ লিগ ওয়ানের ম্যাচে মার্শেইয়ের বিপক্ষে ইনজুরিতে পড়েন নেইমার। প্রথমে গুরুতর মনে না হলেও পরে জানা যায় ডান পায়ের পাতার পঞ্চম মেটাটারসাল হাড় ভেঙে গেছে তার। প্রয়োজন হবে সার্জারির। তখন থেকেই ব্রাজিল ভক্তদের দুশ্চিন্তা, বিশ্বকাপে খেলা হবে তো নেইমারের।

ব্রাজিলে অপারেশনের পর বর্তমান বিশ্বের সবচেয়ে দামী খেলোয়াড় নেইমার পুনর্বাসন প্রক্রিয়ার মধ্য দিয়ে গেছেন। বিশ্বকাপ ঘনিয়ে আসছিল। এমন সময়ে তার পিএসজিতে ফেরার সংবাদ স্বস্তি বয়ে আনে ভক্তদের মনে। শনিবার তিনি পৌঁছেছেন প্যারিসে। এসেই জিমে ঘাম ঝরিয়েছেন এই সেনসেশনাল ফুটবলার। তার অনুশীলনের ছবি ও ভিডিও ক্লাব কর্তৃপক্ষ প্রকাশ করেছে তাদের টুইটারে। ছবি ও ভিডিওতে দেখা যাচ্ছে বিশ্বকাপের ৪০ দিন বাকি থাকতে ফিটনেস ফিরে পেতে নেইমারের আপ্রাণ প্রচেষ্টা। তার অপারেশন করেছিলেন ব্রাজিলের টিম চিকিৎসক রদ্রিগো লাসমার। তিনি জানিয়েছেন ২১ মে ব্রাজিলের প্রাক বিশ্বকাপ ক্যাম্প শুরুর আগে নেইমারকে শতভাগ ফিট হিসেবে পাওয়াই তাদের লক্ষ্য।

তবে চলতি মৌসুমে পিএসজির হয়ে নেইমারের মাঠে নামার সম্ভাবনা কম। মঙ্গলবার ফ্রেঞ্চ কাপ ফাইনালে পিএসজি ও লেজার্বিয়ের ম্যাচটি দর্শক সারি থেকেই দেখবেন তিনি। এরপর শনিবার ঘরের মাঠে রেনের বিপক্ষে ম্যাচে লিগ ওয়ান জয়ের আনন্দ উৎসবে অংশ নেবেন নেইমার।

সূত্র : এএফপি।