পুঁজিবাজারে আসার অপেক্ষায় থাকা থ্রি অ্যাঙ্গেল মেরিন লিমিটেডের প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) আবেদন দ্বিতীয় দফায় বাতিল করেছে বিএসইসি। গত ২৮ ফেব্রুয়ারি বাতিল সংক্রান্ত একটি চিঠি কোম্পানিতে পাঠিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড কমিশন (বিএসইসি)। একই সাথে চিঠির কপি দেওয়া হয়েছে  কোম্পানির ইস্যু ম্যানেজার বানকো ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমেটেড ও জনতা ক্যাপিটাল ইনভেস্টমেন্ট লিমেটেডকে। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

এর আগে ২০২০ সালে কোম্পানিটির আবেদন বাতিল করেছিলো বিএসইসি। ওই বছরের ৩ সেপ্টেম্বর এই সংক্রান্ত একটি চিঠি কোম্পানিতে পাঠায় কমিশন।

সূত্র মতে, থ্রি অ্যাঙ্গেল মেরিন লিমিটেড পুঁজিবাজার থেকে ৩২ কোটি টাকা সংগ্রহ করতে চেয়েছিলো। এর মাধ্যমে তারা কোম্পানির ব্যবসা আরও সম্প্রসারণ করার কথা ছিলো।

সূত্র মতে, কোম্পানির পরিচালকদের সিআইবিতে ঝামেলা আছে। ঋণ সংক্রান্ত একটি মামলাও রয়েছে কোম্পানি ও নয়জন পরিচালকদের বিরুদ্ধে । তবে এই মামলায় তারা হাইকোর্ট থেকে স্থগিত আদেশ নিয়েছে।

এ বিষয়ে কোম্পানি সচিব আরমিয়া ফকির গণমাধ্যমকে বলেন, আইপিও বাতিল সংক্রান্ত কোন চিঠি আমরা পাইনি।

কী কারণে আগের বার বাতিল হয়েছিলো এমন প্রশ্ন করলে তিনি বলেন, আমাদের শাংসাইন সার্ভিসেস নামে একজন গ্রাহক ছিলো। ওই প্রতিষ্ঠানটি ফাস ফাইন্যান্স থেকে ২০ কোটি টাকা ঋণ নিয়েছিলো। ওই ঋণের গ্যারান্টার ছিলো আমাদের ব্যবস্থাপনা পরিচালক ও উপ ব্যবস্থাপনা পরিচালক। ঋণ খেলাপী হওয়ার কারণে তাদের সিআইবিতে সমস্যা হয়েছে। যদিও হাইকোর্ট থেকে মামলার স্টে অর্ডার বা মামলা স্থগিত করা আছে।

 

আরও পড়ুন: