নিজস্ব প্রতিবেদক: বসুন্ধরা পেপার মিলসের প্রাথমিক গণপ্রস্তাবে (আইপিও) আবেদনকারীদের মধ্য থেকে বিজয়ীদের নির্বাচনের জন্য আগামি ৩০ মে লটারি অনুষ্ঠিত হবে। ওইদিন সকাল সাড়ে ১০ টায় ইঞ্জিনিয়ারিং ইন্সটিটিউট, আইইবি মিলনায়তনে এ কোম্পানির আইপি লটারি অনুষ্ঠিত হবে। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, কোম্পানিটির আইপিওতে ৩০ এপ্রিল থেকে ৯ মে পর্যন্ত বিনিয়োগকারীরা আবেদন করেন। এক্ষেত্রে কোম্পানির ৭৫ কোটি টাকার চাহিদার বিপরীতে বিনিয়োগকারীরা ৬৮৩ কোটি ৫৪ লাখ ১৩ হাজার ৬০০ টাকার আবেদন করেছেন। এতে চাহিদার ৮.১১ গুণ বেশি আবেদন জমা পড়েছে। যাতে আগামি ৩০ মে লটারির মাধ্যমে আইপিওতে শেয়ার পাবেন এমন বিনিয়োগকারীদের তালিকা প্রকাশ করা হবে।

এর আগে বিডিংয়ে বসুন্ধরা পেপার মিলসের কাট অফ প্রাইস হিসাবে ৮০ টাকা নির্ধারিত হয়। এই দরে কোম্পানি ১২৫ কোটি টাকা সংগ্রহ করবে। আর আইপিওতে ১০ শতাংশ কমে প্রতিটি শেয়ার ৭২ টাকা দরে ৭৫ কোটি টাকা সংগ্রহ করা হবে।

শেয়ারবাজার থেকে উত্তোলিত টাকা দিয়ে যন্ত্রপাতি ও সরঞ্জাম ক্রয়, ব্যাংক ঋণ পরিশোধ ও আইপিও খরচ নির্বাহ কাজে ব্যবহার করা হবে। কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে এএএ ফাইন্যান্স অ্যান্ড ইনভেষ্টমেন্টস।

গত ৩০ জানুয়ারি বিএসইসির ৬২৭তম সভায় কোম্পানিটির আইপিও অনুমোদন দেয়া হয়।