বিজনেস জার্নাল প্রতিবেদকঃ করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ উদ্বেগজনক হারে বেড়ে যাওয়ায় আগামী ডিসেম্বর পর্যন্ত বাণিজ্য মন্ত্রণালয়ের লাইসেন্সপ্রাপ্ত সব বাণিজ্য সংগঠনের বার্ষিক সাধারণ সভা ও কার্যনির্বাহী পরিষদের নির্বাচন বন্ধ করা হয়। কিন্তু স্থগিতাদেশ দেওয়ার একদিন পরই তা প্রত্যাহার করে নিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়।

বুধবার (৭ এপ্রিল) নতুন নির্দেশনা জারি করে বাণিজ্য সংগঠনসহ সংশ্লিষ্টদের কাছে পাঠিয়েছে মন্ত্রণালয়।

এতে বলা হয়, বাণিজ্য মন্ত্রণালয়ের লাইসেন্সপ্রাপ্ত সব বাণিজ্য সংগঠন সরকারের নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্যবিধি পরিপালন করে তাদের সুবিধামতো সময়ে সংগঠনের বার্ষিক সভা ও কার্যনির্বাহী পরিষদের নির্বাচন করতে পারবে।

আরও বলা হয়, যেসব বাণিজ্য সংগঠন স্বাস্থ্যবিধি মেনে বার্ষিক সভা আয়োজন ও নির্বাচন বোর্ড ঘোষিত তফসিল অনুযায়ী নির্বাচন প্রক্রিয়া চলমান রেখেছে তাদের বার্ষিক সভা ও নির্বাচন করতে কোনো বাধা নেই।

এর আগে ৬ এপ্রিল দেওয়া নির্দেশনায় বলা হয়েছিল, করোনাভাইরাসের বিস্তার রোধে জনসমাগম এড়িয়ে চলার জন্য বাণিজ্য মন্ত্রণালয়ের লাইসেন্সপ্রাপ্ত সব বাণিজ্য সংগঠনের বার্ষিক সভা ও কার্যনির্বাহী পরিষদের নির্বাচন অনুষ্ঠানের জন্য আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত সময় বৃদ্ধি করা হলো।

এদিকে করোনাভাইরাসের সংক্রমণ বাড়ায় গত সোমবার (৫ এপ্রিল) থেকে আগামী ১১ এপ্রিল পর্যন্ত শর্তসাপেক্ষে সার্বিক কার্যক্রম ও চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করেছে সরকার। এতে কর্মস্থলমুখী মানুষ ব্যাপক ভোগান্তিতে পড়ে। এ ভোগান্তি নিরসনে বুধবার (৭ এপ্রিল) থেকে ঢাকাসহ দেশের সব সিটি করপোরেশন এলাকায় গণপরিবহন চলাচলের অনুমতি দিয়েছে সরকার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here