নিজস্ব প্রতিবেদক: সরকারি ছুটি ও লেনদেন মন্দা দিয়ে গত সপ্তাহের কার্যক্রম শেষ হলেও নতুন সপ্তাহে ইতিবাচক পুঁজিবাজার। সপ্তাহের প্রথম কার্যদিবসে ক্রয় প্রভনতায় রয়েছে অধিকাংশ বিনিয়োগকারী। এসময় বিনিয়োগকারীদের আগ্রহের তালিকায় শীর্ষে উঠেছে ৩ কোম্পানি। কোম্পানিগুলোর দর বেড়েছে ৯ শতাংশের বেশি। এর মধ্যে একটি কোম্পানির দর ১০ শতাংশ বেড়ে হল্টেড হয়েছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, বিনিয়োগকারীদের আগ্রহের তালিকায় শীর্ষে থাকা কোম্পানিগুলো হলো- শেফার্ড ইন্ডাস্ট্রিজ, রিজেন্ট টেক্সটাইল ও কুইন সাউথ টেক্সটাইল।

সূত্র জানায়, ব্যাংক, আর্থিক ও বিমাখাতের আধিপত্যের পর সক্রিয় হয়ে উঠেছে বস্ত্র খাতের কোম্পানিগুলোর শেয়ার দর। এরই ধারাবাহিকতায় সর্বোচ্চ উত্থানে রয়েছে কোম্পানিগুলোর শেয়ার।

রোববার দুপুর সাড়ে ১২ টা নাগাদ ১০ শতাংশ দর বাড়ার মধ্যে দিয়ে গেইনার তালিকায় শীর্ষে উঠে এসেছে শেফার্ড ইন্ডাস্ট্রিজ। এসময় কোম্পানিটির ৬ কোটি ৭ লাখ ৩৭ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে। এদিন কোম্পানিটির ২১ লাখ ৫১ হাজার ২০১টি শেয়ার লেনদেন হয়েছে। অব্যাহত উত্থানে রোববার কোম্পানিটির সর্বশেষ শেয়ার দর ছিল ২৮.৬ টাকা।

এদিকে, দর বৃদ্ধির তালিকায় দ্বিতীয় অবস্থানে ছিল রিজেন্ট টেক্সটাইল। রোববার রিজেন্ট টেক্সটাইলের শেয়ার দর বেড়েছে ৯.৫৮১ শতাংশ। এসময় কোম্পানিটির সর্বশেষ দর ছিল ১৮.৩ টাকা।

এছাড়া. রোববার বাজারে বিনিয়োগকারীদের আগ্রহের তালিকায় তৃতীয় অবস্থানে ছিল কুইন সাউথ টেক্সটাইল। এদিন কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ৯.৪০৪ টাকা।

অর্থকথা/