নিজস্ব প্রতিবেদক: পুঁজিবাজারে তালিকাভুক্ত ইউনাইটেড পাওয়ার জেনারেশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানির বাজার মূলধন ১ বিলিয়ন ডলার ছাঁড়িয়েছে। আজ মঙ্গলবার লেনদেন শেষে কোম্পানিটির বাজার মূলধন দাঁড়ায় ৮ হাজার ৫৪৩ কোটি ৭১ লাখ টাকা। আজ কোম্পানির শেয়ারের সর্বশেষ মূল্য ছিল ২১৪ টাকা। আর এতেই কোম্পানিটি বিলিয়ন ডলার কোম্পানির তালিকায় অন্তর্ভুক্ত হলো।

২০১৫ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানিটির অনুমোদিত মূলধন ৮০০ কোটি টাকা। আর পরিশোধিত মূলধন ৩৯৯ কোটি ২৩ লাখ ৯০ হাজার টাকা।

মোট শেয়ার সংখ্যা ৩৯ কোটি ৯২ লাখ ৩৯ হাজার ১৬৮টি। এর মধ্যে পরিচালনা পর্ষদের কাছে রয়েছে ৯০ শতাংশ শেয়ার। বাকি শেয়ারের মধ্যে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে ৫ দশমিক ৭৭ শতাংশ এবং সাধারণ বিনিয়োগকারীদের কাছে রয়েছে ৪ দশমিক ২৩ শতাংশ শেয়ার।

তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ, ১৮) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৮৮ পয়সা। এর আগের বছর একই সময়ে ছিল ২ টাকা ৭৭ পয়সা।

আর গত ৯ মাসে (জুলাই, ১৭-মার্চ, ১৮) ইপিএস হয়েছে ৮ টাকা ৪১ পয়সা। এর আগের বছর একই সময়ে ইপিএস ছিল ৮ টাকা শূন্য ৫ পয়সা। ৩১ মার্চ শেষে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৩৭ টাকা ৭১ পয়সা।