বৃহস্পতিবার দুপুর থেকে হঠাৎ করেই বন্ধ হয়ে যায় জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক ম্যাসেঞ্জার অ্যাপটি। কাজ করতে গিয়ে আচমকা চলে যায় সংযোগ। মেসেজ পাঠানো বা মেসেজ গ্রহণও বন্ধ হয়ে যায়। কেউ কেউ মেসেজ পাঠাতে পারলেও, সেটি  যেতে অনেকটাই সময় লেগে যায়। আর এ ঘটনা গোটা বিশ্বের ম্যাসেঞ্জার ব্যবহারকারীদের ফেলেছে চরম বিড়ম্বনায়। 

সোশ্যাল নেটওয়ার্কিং সাইট টুইটারে একের পর এক ব্যবহারকারী ফেসবুকের এই ম্যাসেজিং অ্যাপটি কাজ না করা নিয়ে টুইট করেন। শুধু ম্যাসেঞ্জার নয়, কোনো কোনো ব্যবহারকারী আবার ইনস্টাগ্রাম এবং হোয়াটসঅ্যাপ কাজ না করার অভিযোগও করেন।

বৃহস্পতিবার দুপুর তিনটার পর থেকেই এই ঝামেলার সম্মুখীন হন ব্যবহারকারীরা। এর ফরে কাউকে কোনো মেসেজই পাঠাতে পারছিলেন না ব্যবহারকারীরা। মেসেজ গেলেও তা খুব ধীরে। অথচ মোবাইল হোক বা ডেস্কটপ– সব জায়গায়ই ইন্টারনেট কানেকশন থাকার পরও বন্ধ হয়ে যায় ম্যাসেঞ্জার অ্যাপটি। 

কাজের সময় এহেন বিড়ম্বনায় ব্যাপক ঝামেলায় পড়ে ব্রিটেন, আমেরিকা, ভারত, ইউরোপসহ অনেক দেশের ব্যবহারকারীরা টুইটারে অভিযোগ করতে থাকেন। ব্রিটেনসহ ইউরোপের বিভিন্ন দেশে দুপুর আড়াইটের পরই এই সমস্যা দেখা দেয়। যদিও ফেসবুকের পক্ষ থেকে এ ব্যাপারে এখনও কোনো বিবৃতি দেওয়া হয়নি।