সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার বড় পতনে শেষ হয়েছে পুঁজিবাজারের লেনদেন। এদিন উভয় পুঁজিবাজারের সব সূচক কমেছে। একইসঙ্গে কমেছে লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর এবং টাকার পরিমাণে লেনদেনও।

আজ প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৮২২ কোটি ৫৬ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ১১৮ কোটি ৫২ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ৯৪১ কোটি ৮ লাখ টাকার।

আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৭৪.৪৯ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৫ হাজার ৬৪৯.৮৬ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১৫.০২ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ৩০.৮১ পয়েন্ট এবং সিডিএসইটি ১৩.৫২ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১২৬৫.৩৬ পয়েন্টে, ২১৬০.৩৯ পয়েন্ট এবং ১২১৭.৪১ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৫৬টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৫৬টির বা ১৫.৭৩ শতাংশের, শেয়ার দর কমেছে ২১০টির বা ৫৮.৯৯ শতাংশের এবং ৯০টির বা ২৫.২৮ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৯৬.৩৭ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৬ হাজার ৪৭৯.৩৭ পয়েন্টে। সিএসইতে আজ ২৩৭টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৪২টির দর বেড়েছে, কমেছে ১৪১টির আর ৫৪টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৮২ কোটি ৬৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here