ভারতের টেনিস তারকা সানিয়া মির্জা মা হয়েছেন। আজ মঙ্গলবার সকালে তিনি একটি পুত্র সন্তানের জন্ম দিয়েছেন। নবজাতক ও তার মা-উভয়ে সুস্থ আছেন। আজ সকালে সন্তানের পিতা পাকিস্তানি ক্রিকেট তারকা শোয়েব মালিক এক টুইটার বার্তায় এ খবর জানিয়েছেন। খবর টাইমস অব ইন্ডিয়া ও এনডিটিভির

সানিয়া-শোয়েব দম্পতির এটিই প্রথম সন্তান। তাই তার জন্মের খবরে উভয় পরিবারে আনন্দের বন্যা শুরু হয়েছে। আনন্দে ভাসছেন সানিয়া ও শোয়েবের সমর্থকরাও।

সানিয়া অন্তঃস্বত্ত্বা হওয়ার পর থেকেই সমর্থকরা অধীর আগ্রহে অপেক্ষা করছিলেন সুসংবাদের জন্য। ইন্দো-পাক দম্পতির কাছ থেকে সুখবরের আশায় ছিলেন। মঙ্গলের সকালে সুখবরটি দিলেন খোদ মালিক সাহেব। টুইটারে তিনি জানান, “আনন্দের সঙ্গে জানাচ্ছি আমাদের পুত্র সন্তান হয়েছে। আপনাদের সকলেক ধন্যবাদ শুভেচ্ছা এবং প্রার্থনার জন্য।”

শোয়েব মালিকের ম্যানেজের আমিম হক এক টুইটে জানান, সানিয়া ও তার নবজাতক সুস্থ আছেন। বাবা আনন্দে ভাসছেন।

শোয়েবের এই ঘোষণার পরই টুইটারে শুভেচ্ছা জানানোর হিড়িক পড়ে যায়। একের পর এক টুইটে শুভেচ্ছা জানাতে থাকেন পাক ক্রিকেটাররা। তালিকায় সবার শীর্ষে রয়েছেন মোহম্মদ আমির। আমির টুইটে বলেন, আপনাদের দুজনকেই শুভেচ্ছা, ঈশ্বর আপনার পরিবারকে ভাল রাখুক।

সানিয়া মির্জার ঘনিষ্ট বন্ধু বলিউড পরিচালক ফারাহ খান ইনস্টাগ্রামে দেওয়া এক বার্তায় সানিয়া-শোয়েব দম্পতিকে অভিনন্দন জানিয়েছেন। তিনি ইনস্টাগ্রামে লিখেন, আমার ঘনিষ্টতম বন্ধু সানিয়া মা হয়েছেন। আমি অত্যন্ত আনন্দিত। শিগগিরই আমি ছোট রাজপুত্রকে দেখতে যাব।

২০১০ সালের ১২ এপ্রিল বিবাহ বন্ধনে আবদ্ধ হন তৎকালীন বিশ্ববন্দিত ভারতীয় টেনিস তারকা এবং প্রাক্তন পাকিস্তান অধিনায়ক। তারপর থেকেই সুখবরের আশায় ছিলেন তাদের ভক্তরা। অবশেষে গত ১৩ এপ্রিল মা হওয়ার কথা সরকারিভাবে ঘোষণা করেন এই দম্পতি। তাদের তরফে জানানো হয়, মা হতে চলেছেন সানিয়া। অবশেষে মঙ্গলবার সন্তান জন্মানোর কথা সরকারিভাবে ঘোষণা করা হল। শোয়েব জানিয়েছেন, মা ও সদ্যজাত দুজনেই পুরোপুরি সুস্থ। নেটিজেনদের প্রশ্নের মুখে ইন্দো-পাক দম্পতি আগেই জানিয়ে দিয়েছিলেন, আগত সন্তান শোয়ব-সানিয়া দু’জনের পদবিই ব্যবহার করবে। এখন শুধু সদ্যজাতের প্রথম ঝলকের অপেক্ষায় ভক্তকূল।

অর্থকথা/