পুঁজিবাজারে আজ মঙ্গলবারও মূল্য সূচকের ব্যাপক পতন হয়েছে। প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান মূল্য সূচক ডিএসইএক্স কমেছে ৬৭ পয়েন্ট। তবে টাকার অংকে লেনদেন কিছুটা বেড়েছে। অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন দুটোই কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

আজ ডিএসইতে টাকার পরিমাণে ৫৯১ কোটি ৮১ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আজ ডিএসইতে আগের দিন থেকে ১২৪ কোটি ৭২ লাখ টাকা বেশি লেনদেন হয়েছে। গতকাল লেনদেন হয়েছিল ৪৬৭ কোটি ৮ লাখ টাকার।

এদিন ডিএসই প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ৬৭ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ৩১৭ পয়েন্টে। অপর দুই সূচকের মধ্যে ডিএসই৩০ সূচক ৩৯ পয়েন্ট কমেছে এবং ডিএসইএস বা শরীয়াহ সূচক ১৫ পয়েন্ট কমেছে।

ডিএসইতে আজ মোট ৩৩৯টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৬৬টির, দর কমেছে ১৫৬টির এবং দর অপরিবর্তিত রয়েছে ১১৭টি কোম্পানির।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই কমেছে ১৬৮ পয়েন্ট। সূচকটি ১৫ হাজার ৩৯৬ পয়েন্টে অবস্থান করছে। সিএসইতে লেনদেন হয়েছে ২৬ কোটি ২৮ লাখ টাকার শেয়ার।

সিএসইতে মোট ১৯৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৪৬টির, দর কমেছে ৯৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৫০টির।

 

আরও পড়ুন:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here