‘বৃষ্টি বন্ধ না হলেই হয়তো ভালো হতো’- বাংলাদেশের ক্রিকেটপ্রেমীদের একাংশের চাওয়া কিন্তু এমনই। তাহলে অন্তত হোয়াইটওয়াশের লজ্জায় তো ডুবতে হতো না! বৃষ্টি থেমেছে, ম্যাচ হয়েছে এবং সেটি মাত্র ১০ ওভারের। ব্যর্থতার চূড়ান্ত গভীরে ডুবে যাওয়া বাংলাদেশের ব্যাটসম্যানরা এই ১০টি ওভারও টিকতে পারলেন না! নিউজিল্যান্ডের মাটিতে অতীতের দায় শোধ করবে কী, উল্টো আরও বড় যন্ত্রণা শিল হয়ে বিঁধলো বুকে।

সপ্তম অধিনায়ক হিসেবে টি-টোয়েন্টিতে বাংলাদেশকে নেতৃত্ব দিয়েছেন লিটন দাস। প্রথমবার টস করতে নেমেই জিতেছেন এই উইকেটকিপার ব্যাটসম্যান। যেহেতু দীর্ঘ সময় বৃষ্টি হয়েছে, তাই কন্ডিশনের সুবিধা নিতে টস জিতে ফিল্ডিং নিতে দ্বিতীয়বার ভাবেননি তিনি। তাতে অবশ্য কোনও লাভ হয়নি। স্বাগতিকরা ব্যাটসম্যানরা ব্যাট হাতে তাণ্ডব চালিয়েছেন, আর নিজেরা ব্যাটিংয়ে নেমে করেছেন অসহায় আত্মসমর্পণ। ফল, নিউজিল্যান্ডের মাটিতে আরেকবার হোয়াইটওয়াশের লজ্জা!

অর্থনীতি ও শেয়ারবাজারের গুরুত্বপূর্ন সংবাদ পেতে আমাদের সাথেই থাকুন: বিজনেসজার্নালবিজনেসজার্নাল.বিডি

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় এবং শেষ ম্যাচে বাংলাদেশকে ৬৫ রানের ব্যবধানে হারিয়ে ৩-০ ব্যবধানে সিরিজ জিতে নিয়েছে নিউজিল্যান্ড। বৃষ্টির কারণে ১০ ওভারের দৈর্ঘ্যে নেমে আসা ম্যাচে আগে ব্যাট করে ৪ উইকেটে ১৪১ রান করে নিউজিল্যান্ড।

জবাবে জয়ের জন্য ১৪২ রানের লক্ষ্যে খেলতে নেমে বাংলাদেশের ইনিংস থেমে যায় ৭৬ রানে।

এ নিয়ে নিউজিল্যান্ডের মাটিতে টানা ৩২ ম্যাচে হারের মুখ দেখলো টাইগাররা।

বিজনেসজার্নাল/ঢাকা/এনইউ

 

আরও পড়ুন:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here