অর্থকথা ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদক: অর্থপাচারের অভিযোগে একুশে টেলিভিশনের সাবেক চেয়ারম্যান আব্দুস সালামসহ তিনজনের বিরুদ্ধে দায়ের হওয়া মামলাটি বিচারিক আদালতে বদলির নির্দেশ দিয়েছে আদালত।

বুধবার ঢাকা মহানগর হাকিম প্রণব কুমার হুই বিচারিক আদালত মহানগর দায়রা জজ আদালতে মামলার নথি বদলির এ আদেশ দেন।

এর আগে গত ১৩ এপ্রিল মামলার তদন্ত কর্মকর্তা দুদকের উপপরিচালক মো. সামছুল আলম আদালতে চার্জশিট দাখিল করেন। ওই চার্জশিট গ্রহণ করে আদালত নথি বদলির এ আদেশ দেন।

মামলার অপর দুই আসামি হলেন- ইটিভির সাবেক ব্যবস্থাপনা পরিচালক (বর্তমানে পরিচালক) আশরাফুল আলম ও সিনিয়র ম্যানেজার-ফাইন্যান্স মো. ফজলুর রহমান শিকদার। তবে মামলার চার্জশিটে আসামি মো. ফজলুর রহমান শিকদারকে রাজসাক্ষী হবেন বলে উল্লেখ করা হয়েছে।

মামলার এজাহার থেকে জানা যায়, অবৈধভাবে ইটিভির ২৬ লাখ ৭০ হাজার টাকা উত্তোলন করে নিয়ম বহির্ভূতভাবে ৩০ হাজার ইউরো মুদ্রা কেনার অভিযোগে ইটিভির সাবেক চেয়ারম্যানসহ ওই তিন কর্মকর্তার বিরুদ্ধে মামলাটি দায়ের করা হয়। ২০১৬ সালের ১৩ এপ্রিল রাজধানীর তেজগাঁও থানায় দুদকের উপপরিচালক মো. সামছুল আলম বাদী হয়ে মামলাটি দায়ের করেন। মানিলন্ডারিং প্রতিরোধ আইন, ২০১২ এর ৪(২),৪(৩) ধারায় আসামিদের বিরুদ্ধে এ চার্জশিট দাখিল করা হয়।

চার্জশিটে বলা হয়, তদন্তে এজাহারভুক্ত আসামি ফজলুর রহমান শিকদার লিখিতভাবে রাজসাক্ষী হওয়ার আবেদন করেন। তিনি দাবি করেন, তিনি তার নিয়োগকর্তার নির্দেশে ইউরো মুদ্রা ক্রয় ও সংরক্ষণ করেন।