আগের কার্যদিবস কিছুটা উত্থান হলেও সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) পতনে শেষ হয়েছে পুঁজিবাজারের লেনদেন। এদিন উভয় পুঁজিবাজারের প্রধান প্রধান সূচক কমেছে। একইসঙ্গে লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর কমেছে। তবে টাকার পরিমাণে লেনদেন বেড়েছে।

জানা গেছে, আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ২৪.৩৯ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৫ হাজার ৪৮৫.০১ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৯.০১ পয়েন্ট এবং সিডিএসইটি ০.৯৯ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১২৩৬.৩৩ পয়েন্টে এবং ১১৮০.৪০ পয়েন্টে। অপর সূচক ডিএসই-৩০ সূচক ৮.৮৬ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ২১১০.৬৯ পয়েন্টে।

আজ ডিএসই ১ হাজার ৫৫ কোটি ৪৭ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ২৬৯ কোটি ৪৬ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ৭৮৬ কোটি ১ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৫১টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৩৪টির বা ৯.৬৯ শতাংশের, শেয়ার দর কমেছে ২৩৪টির বা ৬৬.৬৭ শতাংশের এবং ৮৩টির বা ২৩.৬৪ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৬৬.১৮ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৫ হাজার ৯১২.৮৪ পয়েন্টে। সিএসইতে আজ ২৪২টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৪১টির দর বেড়েছে, কমেছে ১৫৪টির আর ৪৭টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৮৩ কোটি ৩৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here