বিজনেস জার্নাল প্রতিবেদক: আর্থিক প্রতিবেদনে আন্তর্জাতিক হিসাব মান (আইএএস) পরিপালন করেনি পুঁজিবাজারে ব্যাংক খাতে তালিকাভুক্ত কোম্পানি প্রাইম ব্যাংক। ২০২০ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিত প্রতিবেদন নিরীক্ষায় এমন তথ্য জানিয়েছেন ব্যাংকের নিরীক্ষক আজিজ আলিম খায়ের চৌধুরী চার্টার্ড অ্যাকাউন্টেন্ট ও হুদা ভাসি চৌধুরী। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

নিরীক্ষক জানিয়েছে, ব্যাংক কর্তৃপক্ষ ২০০৮ ও ২০১৩ সালে জমি ও ভবন রিভ্যালুয়েশন করেছে। কিন্তু ব্যাংকটি জমি ও ভবন পুনর্মূল্যায়নের ক্ষেত্রে আইএএস-১৬ এর ৩১ ও ৩৪ ধারা পরিপালন করেনি।

অর্থনীতি ও শেয়ারবাজারের গুরুত্বপূর্ন সংবাদ পেতে আমাদের সাথেই থাকুন: বিজনেসজার্নালবিজনেসজার্নাল.বিডি

প্রসঙ্গত, পুঁজিবাজারে ২০০০ সালে তালিকাভুক্ত হয় প্রাইম ব্যাংক। ১ হাজার ১৩২ কোটি ২৮ লাখ টাকা পরিশোধিত মূলধনের ব্যাংকের মোট শেয়ার সংখ্যা ১১৩ কোটি ২২ লাখ ৮৩ হাজার ৪৭৭টি। এর মধ্যে ব্যাংকের উদ্যোক্তা ও পরিচালকদের হাতে ৩৯.০২ শতাংশ, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের হাতে ৩৩.২৭ শতাংশ, বিদেশি বিনিয়োগকারদের হাতে ০.৫৪ শতাংশ ও সাধারণ বিনিয়োগকারীদের হাতে রয়েছে ২৭.১৭ শতাংশ শেয়ার। বুধবার (৭ এপ্রিল) কোম্পানির শেয়ার সর্বশেষ লেনদেন হয়েছে ১৬.২০ টাকায়।

ঢাকা/এনইউ

 

আরও পড়ুন:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here