প্রাণঘাতী ভাইরাস করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় বাংলাদেশে আরও ৩২ জনের মৃত্যু হয়েছে। তাদের নিয়ে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে দেশে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ৪২০৬ জনে। একই সময়ে নতুন করে আরও ২১৩১ জনের শরীরে অদৃশ্য ভাইরাসটি শনাক্ত হওয়ায় এই সংখ্যা দাঁড়িয়েছে তিন লাখ ৮ হাজার ৯২৫ জন। নতুন করে আরও ২০২৭ জন সুস্থ হওয়ায় মোট সুস্থ মানুষের সংখ্যা এক লাখ ৯৮ হাজার ৮৬৩ জন।

শনিবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাভাইরাস বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানার সই করা সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ১১ হাজার ৬৮৯টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে দুই হাজার ১৩১ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল তিন লাখ ৮ হাজার ৯২৫ জনে। এছাড়া আরও ৩২ জনের মৃত্যু হওয়ায় এই সংখ্যা বেড়ে দাঁড়ালো চার হাজার ২০৬ জনে। একই সময়ে ২০২৭ জন সুস্থ হওয়ায় মোট সুস্থ ব্যক্তির সংখ্যা এক লাখ ৯৮ হাজার ৮৩৬ জন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ১৮ দশমিক ২৩ শতাংশ এবং এ পর্যন্ত শনাক্তের হার ২০ দশমিক ২৫ শতাংশ। মোট রোগী শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৬৪ দশমিক ৩৭ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৩৬ শতাংশ।