জয়পুরহাটে চারদিনের নবজাতক ছেলে সন্তানকে হাসপাতালে রেখে পালিয়ে গেছেন বাবা-মা। পরে ওই শিশুর মৃত্যু হয়েছে। ঘটনাটি ঘটেছে জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতালে।

হাসপাতাল সূত্রে জানা গেছে, রোববার রাত ৮টার দিকে বাবু নামে চারদিনের এক নবজাতক ও তার মাকে সঙ্গে নিয়ে পাঁচবিবি উপজেলার রতনপুর গ্রামের সাগর পরিচয় দিয়ে এক ব্যক্তি ওই শিশুটিকে হাসপাতালে ভর্তি করে। ওই নবজাতককে হাসপাতালে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছিল। এক পর্যায়ে রাতের কোনো এক সময় মা-বাবা তাকে রেখে পালিয়ে যায়। পরে ওই শিশুটির মৃত্যু হয়। 

জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতালে আরএমও ডা. খন্দকার মিজানুর রহমান ঢাকা পোস্টকে বলেন, নবজাতককে ভর্তি রেখে চিকিৎসা দেওয়া হচ্ছিল। কোনো এক সময় শিশুটিকে হাসপাতালে রেখে মা-বাবা পালিয়ে যান। পরে শিশুটি মারা যায়। বিষয়টি হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ও নার্সদের নজরে এলে তাদের খোঁজ শুরু করা হয়। অনেক খোঁজাখুঁজি করে না পেয়ে বিষয়টি জয়পুরহাট থানা পুলিশকে জানানো হয়।

জয়পুরহাট থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) শামিদুল্লাহ সরকার ঢাকা পোস্টকে বলেন, হাসপাতাল কর্তৃপক্ষের  কাছ থেকে জানতে পারি একটি বাচ্চা চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে এবং তার মা-বাবা পালিয়ে গেছে। আমরা বিষয়টি তদন্ত করছি। তার বাবা-মাকে শনাক্ত করার চেষ্টা করা হচ্ছে। তদন্ত সাপেক্ষে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

 

আরও পড়ুন: