বিশ্বব্যাপী এখন নেটফ্লিক্সের জয়জয়কার। তাই তো বিখ্যাত সব পুরস্কার অনুষ্ঠান এই ওটিটি প্ল্যাটফর্মের সিনেমা ছাড়া ভাবা যায় না। এবার অস্কারের মনোনয়ন তালিকা সেটি আবারও প্রমাণ করে দিল।

অস্কারের ৯৩তম আসরে ৩৫ বিভাগে মনোনয়ন পেয়েছে নেটফ্লিক্সের সিনেমা। এরমধ্যে ‘ম্যাংক’ পেয়েছে সেরা সিনেমা, সেরা পরিচালক, সেরা মূল অভিনেতাসহ ১০ বিভাগে মনোনয়ন পেয়েছে। এছাড়াও ‘ম্যাংক’-এর মতো ১০ বিভাগে মনোনীত হয় ‘রোমা’।

শেয়ারববাজারের গুরুত্বপূর্ন সংবাদ পেতে আমাদের সাথেই থাকুন: বিজনেসজার্নালবিজনেসজার্নাল.বিডি

‘ম্যাংক’ ও ‘রোমা’ ছাড়া মনোনয়নের তালিকায় আরও রয়েছে ‘দ্য ট্রায়াল অব দ্য শিকাগো সেভেন’। এটি সেরা সিনেমা ও সেরা চিত্রনাট্য, সেরা সম্পাদনাসহ ৬ বিভাগে মনোনীত হয়েছে। এছাড়া বারাক ওবামার প্রডাকশন কোম্পানি প্রযোজিত ‌‘ক্রিপ ক্যাম্প’ সেরা ডকুমেন্টারি ফিচার হিসেবে মনোনয়ন পেয়েছে। 

নেটিফ্লিক্সের মনোনয়ন তালিকায় আরও রয়েছে ‘মা রেইনেস ব্লাক বোটম’, ‘পিস অব অ্যা ওম্যান’, ‘হিলিবিলি এলেগি’, ‘ওভার দ্য মুন’সহ আরও কয়েকটি সিনেমা। 

অ্যাকাডেমি অ্যাওয়ার্ডস অস্কারের মনোনয়ন প্রকাশ পেয়েছে ১৫ মার্চ (সোমবার)। লন্ডন থেকে এই তালিকা প্রকাশ করেছেন প্রিয়াঙ্কা চোপড়া ও নিক জোনাস। ২৩ বিভাগে পুরস্কার প্রদান করবে অ্যাকাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেস। 

২৫ এপ্রিল হলিউড অ্যান্ড হাইল্যান্ড সেন্টারের ডলবি থিয়েটারে অনুষ্ঠিত হবে ৯৩তম অস্কার। যেখানে বিশ্বের নামজাদা তারকারা বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেবেন। এবিসি নেটওয়ার্কের মাধ্যমে বিশ্বের ২২৫টিরও বেশি দেশে সরাসরি দেখানো হবে এই অনুষ্ঠান।

বিজনেসজার্নাল/ঢাকা/এনইউ

আরও পড়ুন: