সম্প্রতি ক্রিকেট বিশ্লেষকদের চুলচেরা বিশ্লেষণে দশক সেরা টেস্ট একাদশ ঘোষণা করা হয়েছে। আইসিসি ঘোষিত দশক সেরা ওয়ানডে একাদশে জায়গা করে নিয়েছেন বাংলাদেশের তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান

এর আগে ভারতের জনপ্রিয় ধারাভাষ্যকার হার্শা ভোগলে তৈরি করেন একটি দশক সেরা টেস্ট একাদশ। সে একাদশেও স্থান পান বাংলাদেশের সাকিব আল হাসান। 

গেল এক দশকে দীর্ঘসময় ধরে টেস্ট এবং ওয়ানডেতে সমান দাপট ধরে রেখেছেন সাকিব। তাই তো টাইগার ক্রিকেটের পোস্টার বয়কে একাদশে জায়গা দিতে খুব একটা বেগ পেতে হয়নি আইসিসিকে। 

সাকিব ছাড়াও সেরা এই ওয়ানডে দলে ওপেনার হিসেবে আছেন ভারতের রোহিত শর্মা এবং অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার। আছেন বিরাট কোহলি, ডি ভিলিয়ার্সদের মতো তারকা ব্যাটসম্যানও। এছাড়া উইকেটরক্ষক হিসেবে আছেন ভারতের সাবেক অধিনায়ক এম এস ধোনি। এই একাদশে জায়গা পেয়েছেন ইংলিশ ক্রিকেটার বেন স্টোকস। বোলারদের মধ্যে সেরা একাদশে জায়গা পেয়েছেন মিচেল স্টার্ক, ট্রেন্ট বোল্ট, লাসিথ মালিঙ্গা এবং প্রোটিয়া স্পিনার ইমরান তাহির। 

আইসিসির দশকসেরা ওয়ানডে একাদশ:

রোহিত শর্মা, ডেভিড ওয়ার্নার, বিরাট কোহলি, ডি ভিলিয়ার্স, সাকিব আল হাসান, এম এস ধোনি (উই.), বেন স্টোকস, মিচেল স্টার্ক, ট্রেন্ট বোল্ট, লাসিথ মালিঙ্গা এবং ইমরান তাহির