সপ্তাহের ব্যবধানে রাজধানীর বাজারে আবারও বেড়েছে বোতলজাত ও খোলা সয়াবিন তেলের দাম। সেই সাথে বেড়েছে খোলা পাম অয়েলের দামও।

ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি )-এর হিসাবেই গত এক সপ্তাহে খোলা সয়াবিনের দাম বেড়েছে দুই দশমিক ১৯ শতাংশ। খোলা পাম ওয়েলের দাম বেড়েছে এক দশমিক দুই শতাংশ। আর পাঁচ লিটার সয়াবিনের দাম বেড়েছে এক দশমিক ৬৮ শতাংশ। ডাল, ময়দা, মসলার মতো অন্যান্য নিত্যপণ্য এবং সবজির দামও বাড়ছে।

বাজারের তথ্য বলছে, এক সপ্তাহের ব্যবধানে প্রতি লিটার সয়াবিনের দাম বেড়েছে দুই টাকা করে। গত সপ্তাহে পাঁচ লিটারের বোতলের দাম ছিল ৬২০ টাকা। এই সপ্তাহে সেই সয়াবিন বিক্রি হচ্ছে ৬৩০ টাকায়। অর্থাৎ পাঁচ লিটারের বোতলে দাম বেড়েছে ১০ টাকা। প্রসঙ্গত, দুই সপ্তাহ আগে ৬০০ টাকায় পাওয়া যেত এই সয়াবিন।

দুই সপ্তাহের ব্যবধানে পাঁচ লিটারের বোতলের দাম বেড়েছে ৩০ টাকা। এছাড়া এখন এক লিটার বোতল ১৪০ টাকা পর্যন্ত উঠেছে। যদিও কয়েক মাস আগে এই তেলের দাম ছিল ১০৫ টাকা।

রাজধানীর মিরপুর ১১ নম্বর বাজারের এক তেল ক্রেতা বলেন, জীবনে সয়াবিন তেলের দাম এতটা বৃদ্ধি হওয়ার ঘটনা দেখিনি। সব ধরনের তেলের দাম বেড়েছে। এমন দাম বাড়লে তো তেল খাওয়া সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার বাইরে চলে যাচ্ছে। কতৃপক্ষের উদাসীনতার কারণেই এমন দাম বৃদ্ধি পাচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here