আর্জেন্টিনার জাতীয় দলে ফিরেছেন জাভিয়ের মাসচেরানো। তবে এবার তার ভূমিকা ভিন্ন। এরিমধ্যে ফুটবলার জীবনের ইতি টানা মাসচেরানো এবার মেসিদের মেথডলজি এন্ড ডেভেলপমেন্ট বিভাগে কাজ করবেন। এক কথা বলতে গেলে, আর্জেন্টিনা জাতীয় দলের কৌশলগত দিকগুলোর উন্নয়নের দায়িত্ব পড়েছে তার ওপর।

ফুটবল বিষয়ক আর্জেন্টাইন সংবাদমাধ্যম মুন্ডো আলবিসেলেস্তের খবরে বলা হয়েছে, মঙ্গলবার আর্জেন্টিনার ফুটবল নিয়ন্ত্রক সংস্থা এএফএ মাসচেরানোকে নিয়োগর ঘোষণা দেয়।

প্রতিবেদনে বলা হয়েছে, জাতীয় দল এবং যুব দলকে মধ্যে একই ধরণের কৌশলে খেলায় অভ্যস্ত করা এবং শারীরিক সামর্থ্য বাড়াতে কাজ করবেন মাসচেরানো। শুধু তাই নয়, আর্জেন্টিনার নতুন প্রতিভা খুঁজে বের করার দায়িত্বও এখন তার।

গত ১৬ নভেম্বর সব ধরনের ফুটবলকে বিদায় জানান মাসচেরোনা। তার দুই বছর আগে ২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ড থেকে আর্জেন্টিনার বিদায়ের পর জাতীয় দলকে বিদায় বলেন আকাশি-সাদা জার্সিতে একশটিরও বেশি ম্যাচ খেলা এ ফুটবলার।

এবার তিনি যোগ দিলেন সাবেক সতীর্থ লিওনেল সালোনি, রবার্তো আয়ালা এবং ওয়াল্টার স্যামুয়েলদের সঙ্গে জাতীয় দলে। যারা প্রত্যেকেই খেলোয়াড় থেকে জাতীয় দলের ম্যানেজমেন্টে দায়িত্ব পালন করছেন।