বিজনেস জার্নাল ডেস্ক: ঈদে একক সংগীতানুষ্ঠান নিয়ে এটিএন বাংলার পর্দায় থাকছেন সংগীতশিল্পী এফ এম ইকবাল বিন আনোয়ার (ডন)। ‘আইসা পড়ছে গাড়ি আমার’ শিরোনামের এ অনুষ্ঠানে ফোক, ফোক-ফিউশনসহ বিভিন্ন আঙ্গিকের ১০টি গান পরিবেশন করবেন তিনি।

গানগুলোর সুর করেছেন বেলাল গান, মান্নান মোহাম্মদ, তরুণ মুন্সি, রাজেশ ঘোষের মতো দেশের নামকরা সুরকাররা। অনুষ্ঠানের টাইটেল গান ‘আইসা পড়ছে গাড়ি আমার’ শিল্পীর নিজেরই লেখা ও সুর করা।

গানগুলোর ভিডিওর চিত্রায়ণ করা হয়েছে কক্সবাজার, বান্দরবান, খাগড়াছড়ির মতো প্রাকৃতিক সৌন্দর্যে ঘেরা মনোমুগ্ধকর লোকেশনে। যা শ্রোতাদের দেবে বাড়তি আনন্দ। বর্তমান প্রেক্ষাপটের কথা চিন্তা করেই গানগুলো লেখা এবং সুর করা হয়েছে।

অর্থনীতি ও শেয়ারবাজারের গুরুত্বপূর্ন সংবাদ পেতে আমাদের সাথেই থাকুন: বিজনেসজার্নালবিজনেসজার্নাল.বিডি

অনুষ্ঠানের গানগুলোর শিরোনাম-‘মন আমার তোমার কথাই কয়’, ‘যদি বন্ধু আমার হইতো চাঁদ’, ‘নদী কান্দে জলের লাগি’, ‘দিন গিয়ে রাত আসে’, ‘আকাশের তারা আছে’, ‘আইসা পড়ছে গাড়ি আমার’, ‘প্রিয়ারে’, ‘মন প্রাণ দিয়ে তোমায়’, ‘বন্ধু তুমি আমারে আর দুঃখ দিবা কত’, ‘আমায় তোমার ভালোবাসা দাও’।

এ অনুষ্ঠান প্রসঙ্গে ইকবাল বিন আনোয়ার ডন বলেন, ‘ঈদে একক সংগীতানুষ্ঠানের সুযোগ করে দেওয়ার জন্য আমি ধন্যবাদ জানাই এটিএন বাংলার কর্ণধার ড. মাহফুজুর রহমানকে। দেশের সব নামকরা সুরকার-গীতিকারদের ১০টি গান থাকছে এই অনুষ্ঠানে। আশাকরি শ্রোতাদের ভালো লাগবে।’

উল্লেখ্য, গত বছর রোজার ঈদে এটিএন বাংলায় ইকবাল বিন আনোয়ার ডনের প্রথম একক সংগীতানুষ্ঠান প্রচারিত হয়।

ঢাকা/এসএ

আরও পড়ুন: