দেশের জনপ্রিয় লোক সংগীতশিল্পী মমতাজ বেগম এবার গাইলেন বাংলাদেশ টেলিভিশনের ঈদের বিশেষ ‘আনন্দমেলা’য়। ৩ মে (সোমবার) বিটিভির নিজস্ব স্টুডিওতে অনুষ্ঠানটি ধারণ করা হয়েছে। আর দর্শকদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে থাকা এই আয়োজনে নিজেরই গাওয়া একটি পুরনো গান নতুন সাজে গাইলেন মমতাজ।

কয়েক বছর আগে সংগীতা থেকে প্রকাশিত ‘মাঝি’ অ্যালবামের এই গানটির শিরোনাম ‘যতনে রাখিব’। রাজেশের সুরে গানটির কথা লিখেছিলেন প্রদীপ সাহা। সেই গানটিই এবার ‘আনন্দমেলা’য় গাইলেন ‘ফোক সম্রাজ্ঞী’ খ্যাত এই গায়িকা। পুরনো সেই গানটিতে এখানে দেওয়া হয়েছে নতুন সাজ। গানটির সঙ্গে নেচেছেন বেশ কয়েকজন নৃত্যশিল্পী। যার কোরিওগ্রাফি করেছেন ইভান শাহরিয়ার সোহাগ।

অর্থনীতি ও শেয়ারবাজারের গুরুত্বপূর্ন সংবাদ পেতে আমাদের সাথেই থাকুন: বিজনেসজার্নালবিজনেসজার্নাল.বিডি

মমতাজ বলেন, ‘ঈদ আয়োজনে একটু উচ্ছ্বাস, একটু রিদমিক ধাঁচের গানে শ্রোতারা আনন্দ পায়। এই গানটিও তেমনই। এবার গানের তালে তালে নেচেছেন নৃত্যশিল্পীরা। ঝমকালে স্টেজ। সঙ্গে ফেরদৌস-পূর্ণিমার চমৎকার উপস্থাপনা। সব মিলিয়ে শুটিংয়ের সময়টা আমি খুব উপভোগ করেছি। আশা করি এই পরিবেশনাটি আমার দর্শক-শ্রোতারা এনজয় করবেন।’

গানটির ‍মুখ- ‘যতনে রাখিব তোরে অন্তরে বান্ধিয়া রে/এক জনম নয় লক্ষ জনম যাব ভালোবাসিয়া/যাব না ছাড়িয়া রে, যাব না ছাড়িয়া।’

বাংলাদেশ টেলিভিশনে ঈদের দিন রাত ১০টার সংবাদের পর প্রচার হবে ‘আনন্দমেলা’।

উল্লেখ্য, একাধিকবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত মমতাজ জাতীয় সংসদেরও সদস্য। তিনি এখন নিজ এলাকায় নির্মিত ‘মমতাজ চক্ষু হাসপাতাল’ এবং বিভিন্ন সমাজিক কাজ নিয়ে ব্যস্ত সময় কাটাচ্ছেন। কদিন আগেই ভারতের একটি বিশ্ববিদ্যালয় থেকে সংগীতের ওপর ডক্টরেট ডিগ্রি লাভ করেছেন তিনি।

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here