স্বাস্থ্যবিধি মেনে মার্কেট খোলা রাখার দাবিতে রাজধানীর নিউ মার্কেট এলাকায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন ব্যবসায়ীরা। সেখানে তারা বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর করেছেন। পুলিশ বাধা দিতে গেলে উভয়পক্ষে সংঘর্ষ বেঁধে যায়। ব্যবসায়ীরা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করেন। 

সেখানে উপস্থিত আমাদের ঢাকা কলেজ প্রতিবেদক জানান, বিকেল সাড়ে তিনটার দিকে চন্দ্রিমা সুপার মার্কেটের সামনে বিক্ষুব্ধ ব্যবসায়ীরা অবস্থান নেন। এসময় তারা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ছুড়লে পুলিশ পিছু হটে ঢাকা কলেজের সামনে অবস্থান নেয়। বিক্ষুব্ধ ব্যবসায়ীরা কমপক্ষে পাঁচটি প্রাইভেটকার ও একটি বাস ভাঙচুর করেন। বর্তমানে ওই এলাকায় যান চলাচল বন্ধ রয়েছে।

অর্থনীতি ও শেয়ারবাজারের গুরুত্বপূর্ন সংবাদ পেতে আমাদের সাথেই থাকুন: বিজনেসজার্নালবিজনেসজার্নাল.বিডি

ঘটনাস্থলে উপস্থিত পুলিশের নিউ মার্কেট থানার পরিদর্শক (তদন্ত) ইয়াসিন আলী ঢাকা পোস্টকে বলেন, আমরা প্রাথমিক অবস্থায় তাদের বোঝানোর চেষ্টা করছি। মার্কেটের নেতৃবৃন্দের সঙ্গে আলোচনা করে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

এর আগে বিকেল তিনটায় সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন ব্যবসায়ীরা। এসময় চন্দ্রিমা সুপার মার্কেট, ঢাকা নিউ সুপার মার্কেট, নুর ম্যানশন, ধানমন্ডি হকার্স মার্কেটসহ আশেপাশের মার্কেটের ব্যবসায়ীরা এক যোগে সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন। ব্যবসায়ীদের ‘লকডাউন মানি না, মার্কেট খোলা চাই’ স্লোগান দিতে দেখা যায়।

বিক্ষুব্ধ ব্যবসায়ীরা বলেন, করোনা পরিস্থিতিতে লকডাউনের মধ্যে বইমেলা খোলা রাখলেও মার্কেট বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত কোনোভাবেই মেনে নেওয়া যায় না। আমরা চাই অবিলম্বে মার্কেট খুলে দেওয়া হোক।

বিজনেসজার্নাল/ঢাকা/এনইউ

 

আরও পড়ুন:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here