দেশের উভয় শেয়ারবাজারে সপ্তাহের শেষ কার্যদিবসে আজ বৃহস্পতিবার উত্থানের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। এতে উত্থানের মাধ্যমে সপ্তাহ পার করলো শেয়ারবাজার। আজ উভয় শেয়ারবাজারের প্রধান প্রধান সূচক বেড়েছে। সেই সাথে বেড়েছে লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর।

আজ ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৯৪১ কোটি ৮ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ৩৫ কোটি ১৮ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ৯০৫ কোটি ৯০ লাখ টাকার।

আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৯.৬০ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ৭২৪.৩৫ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ০.৫১ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ১২.৬০ পয়েন্ট এবং সিডিএসইটি ৬.৮৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১২৮০.৩৯ পয়েন্টে, ২১৯১.২০ পয়েন্ট এবং ১২৩০.৯৩ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৫৯টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৩৪টির বা ৩৭.৩৩ শতাংশের, শেয়ার দর কমেছে ১৩১টির বা ৩৬.৪৯ শতাংশের এবং ৯৪টির বা ২৬.১৮ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১১১.২৯ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৬ হাজার ৭০০.০৪ পয়েন্টে। সিএসইতে আজ ২৫৪টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১০৯টির দর বেড়েছে, কমেছে ৮৬টির আর ৫৯টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৪৩ কোটি ৪১ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here