২০২০ সালে শুরু হয়েছিল রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজ। যদিও করোনা ভাইরাসের সংক্রমণের কারণে মাঝ পথেই স্থগিত করা হয়েছিল সাবেক ক্রিকেটারদের এই সিরিজ। এ বছর আবারও শুরু হচ্ছে সাবেক ক্রিকেটারদের এই মিলনমেলা।

আগামী ২ মার্চ থেকে ভারতের রায়পুর, ছত্তিশগড়ে হবে রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজের এবারের আসর। রাজ্যটির মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল এই টুর্নামেন্ট আয়োজনের পক্ষে সম্মতি দিয়েছেন। সিরিজটিতে ভারত, দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া, ওয়েস্ট ইন্ডিজসহ শ্রীলঙ্কার অনেক ক্রিকেটারও অংশ নিচ্ছেন।

এই সিরিজে খেলবেন শচিন টেন্ডুলকার, জন্টি রোডস, ব্রেট লি, ব্রায়ান লারা, মুরালিধরনের মতো কিংবদন্তি ক্রিকেটাররা। ভারতীয় দলের সাবেক অধিনায়ক সুনীল গাভাস্কার মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেলের সঙ্গে এই টুর্নামেন্ট রায়পুরে আয়োজিন করার ব্যাপার আলোচনা করেছেন।

সারা বিশ্বেই সড়ক দুর্ঘটনায় প্রতিদিন প্রাণ হারান অনেকে। সেই সঙ্গে আহতও হন অনেক মানুষ। অনেক ক্ষেত্রে তাদের অবহেলাই দুর্ঘটনার কারণ হয়ে দাঁড়ায়। সারা বিশ্বের মানুষকে সচেতন করার উদ্দেশ্যে এই সিরিজটি আয়োজন করা হয়। এই সিরিজের আয়োজক হিসেবে রয়েছে গাভাস্কারের কোম্পানি প্রোফেশনাল ম্যানেজমেন্ট গ্রুপ। এ ছাড়া এই সিরিজের পৃষ্ঠপোষক হিসেবে রয়েছে ভারতের সড়ক পরিবহন মন্ত্রণালয়।