বিজনেস জার্নাল প্রতিবেদক: মিরপুরের শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম ফের সরব। ঈদের ছুটি শেষে অনুশীলনে নেমে পড়লেন ক্রিকেটাররা। কোয়ারেন্টাইন শেষে মঙ্গলবার মাঠে ছিলেন আইপিএল ফেরত দুই ক্রিকেটার সাকিব আল হাসান ও মুস্তফিজুর রহমানও। প্রথমদিনই বৃষ্টির কারণে বেশ বিঘ্নিত হলো অনুশীলন। হাতে সময়ও বেশি নেই। ২৩ মে শুরু তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে। 

বাংলাদেশ-শ্রীলঙ্কার মধ্যকার ওয়ানডে সিরিজটি দেখা যাবে দেশের দুই স্যাটেলাইট চ্যানেল গাজী টিভি ও টি স্পোর্টসে। মঙ্গলবার মিরপুরে এক সংবাদ সম্মেলনে এই তথ্য দিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সম্প্রচার স্বত্ব কিনে নেয়া প্রতিষ্ঠান ব্যানটেক এর সিইও এজিএম সাব্বির। দুই বছরের জন্য বাংলাদেশের সব হোম সিরিজের স্বত্ব পেয়েছে বিজ্ঞাপনী সংস্থা ব্যানটেক।

অর্থনীতি ও শেয়ারবাজারের গুরুত্বপূর্ন সংবাদ পেতে আমাদের সাথেই থাকুন: ফেসবুকটুইটারলিংকডইনইন্সটাগ্রামইউটিউব

সংবাদ সম্মেলনে নতুন সম্প্রচার স্বত্ব পাওয়া প্রতিষ্ঠানের নাম ঘোষণা করেন বিসিবি’র মিডিয়া কমিটির চেয়ারম্যান মোহাম্মদ জালাল ইউনুস। তিনি বলেন, ‘২০২১ সাল থেকে অক্টোবর ২০২৩ পর্যন্ত ২৮ মাসের মিডিয়া স্বত্বের একটি টেন্ডার ছিল। গতকালকে এটা বন্ধ হয়েছে। আমরা টেন্ডারের আর্থিক প্রস্তাব খুলেছি। আমাদের কাছে একটাই প্রস্তাব পড়েছিল-সেটা হচ্ছে ব্যানটেক লিমিটেড। তারা একটি মার্কেটিং এজেন্সি। আজ বোর্ডে এটা সার্কুলার করে বেনটেককে ২৮ মাসের জন্য অনুমোদন দিয়েছি। আমরা খুশি যে ফ্লোর প্রাইস পেয়েছি ও তারা দিয়েছে। ফ্লোর প্রাইস ছিল ১৯ মিলিয়ন ডলার বাংলাদেশি টাকায় ১৬১ কোটি ৫০ লাখ।’ মঙ্গলবার সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বিসিবি’র সিইও নিজাম উদ্দিন চৌধুরী সুজন।

বাংলাদেশ-শ্রীলঙ্কা ৩ ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে ২৩ মার্চ মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।  একই ভেন্যুতে ২৫ মার্চ সিরিজের দ্বিতীয় ও ২৮ মার্চ তৃতীয় ও শেষ ওয়ানডে। দিবা রাত্রির প্রতিটি ম্যাচই শুরু দুপুর ১ টায়।

ঢাকা/এনইউ

আরও পড়ুন: