বুধবার, জুন ১৬, ২০২১
প্রচ্ছদ করোনা পরিস্থিতি করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে

করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে

বিজনেস জার্নাল প্রতিবেদকঃ গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৫৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১১ হাজার ৪৫০ জনে। এ সময় নতুন করে করোনা শনাক্ত হয়েছেন আরও ২ হাজার ১৭৭ জনের দেহে। এ নিয়ে দেশে এখন পর্যন্ত মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৭ লাখ ৫৯ হাজার ১৩২ জনে।

শুক্রবার (৩০ এপ্রিল) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে আরও উল্লেখ করা হয়, এ ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ৪ হাজার ৩২৫ জন। এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৬ লাখ ৮১ হাজার ৪২৬ জন।

এর আগে বৃহস্পতিবার (২৯ এপ্রিল) দেশে করোনায় ৮৮ জন মারা যান আর নতুন করে শনাক্ত হয় ২ হাজার ৩৪১ জন।

আন্তর্জাতিক পরিসংখ্যান ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, শুক্রবার (৩০ এপ্রিল) সকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছেন ১৫ হাজার ১২৪ জন এবং নতুন করে ৮ লাখ ৯১ হাজার ৩৩৭ জনের শরীরে এই ভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে বিশ্বে মোট করোনায় মৃত্যু হয়েছে ৩১ লাখ ৭৯ হাজার ১৮৭ জনের এবং আক্রান্ত হয়েছেন ১৫ কোটি ১১ লাখ ১৭ হাজার ৬৭৯ জন। এ ছাড়া সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১২ কোটি ৮৫ লাখ ১০ হাজার ৭৩০ জন।

ঢাকা/এআর

৫ তলা ভবন নির্মাণ করবে অলিম্পিক ইন্ডাস্ট্রিজ

1
0

বিজনেস জার্নাল প্রতিবেদকঃ পুঁজিবাজারে তালিকাভুক্ত খাদ্য খাতের কোম্পানি অলিম্পিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড নারায়ণগঞ্জের মদনপুরে অবস্থিত কারখানায় একটি পুরাতন ভবন ভেঙ্গে সেখান নতুন একটি পাঁচতলা ভবন নির্মাণ করবে। বৃহস্পতিবার (২৯ এপ্রিল) অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সূত্র অনুসারে, নতুন ভবনের মোট আয়তন হবে ১ লাখ ৬৯ হাজার ৬০০ বর্গফুট।

আগামী আগস্ট মাসের মাঝামাঝি পুরাতন ভবন ভাঙ্গার কাজ শুরু হবে। আর অক্টোবর মাসের প্রথম ভাগে শুরু হবে নতুন ভবন নির্মাণের পাইলিংয়ের কাজ। নতুন ভবনের নির্মাণ ও সেখানে মেশিনারিজ বসানোর কাজ ২০২৪ সালের আগস্ট মাস নাগাদ শেষ হতে পারে।

এছাড়াও কোম্পানিটি কারখানা প্রাঙ্গনে নতুন রাস্তা নির্মাণ, ড্রেন তৈরি, বর্জ্য পরিশোধনাগার (ইটিপি), কার্গো লিফট, ফায়ার ডিটেকশন অ্যান্ড হাইড্রেন সিস্টেম ইত্যাদির কাজ করবে। সব মিলিয়ে প্রায় ৫১ কোটি টাকা ব্যয় হবে।

ঢাকা/এসএ

আরও পড়ুন: