চলতি সপ্তাহে সাত কোম্পানির বোর্ড সভা

বিজনেস জার্নাল প্রতিবেদক: পুঁজিবাজারে তালিকাভুক্ত ভিন্ন খাতের সাত কোম্পানির পরিচালনা পর্ষদের সভা আগামী সপ্তাহে অনুষ্ঠিত হবে। কোম্পানিগুলো হলো- পদ্মা ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড, রূপালী ব্যাংক লিমিটেড,  ইসলামী ইন্স্যুরেন্স বাংলাদেশ লিমিটেড, ফু-ওয়াং ফুডস লিমিটেড, মিথুন নিটিং অ্যান্ড ডায়িং লিমিটেড, বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেড ও কাট্টলী টেক্সটাইল লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

অর্থনীতি ও শেয়ারবাজারের গুরুত্বপূর্ন সংবাদ পেতে আমাদের সাথেই থাকুন: ফেসবুকটুইটারলিংকডইনইন্সটাগ্রামইউটিউব

পদ্মা ইসলামী লাইফ ইন্স্যুরেন্স: বীমা খাতের কোম্পানিটির পর্ষদ সভা ২৯ মে বেলা ৩টায় অনুষ্ঠিত হবে। এতে অন্যান্য বিষয়ের পাশাপাশি ৩১ মার্চ পর্যন্ত ২০২২ হিসাব বছরের প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদন ও প্রকাশ করা হবে।

রূপালী ব্যাংক: আগামী ৩০ মে বেলা ২টা ৪৫ মিনিটে ব্যাংক খাতের এ কোম্পানিটির পর্ষদ সভা অনুষ্ঠিত হবে। এতে অন্যান্য বিষয়ের পাশাপাশি ৩১ মার্চ পর্যন্ত ২০২২ হিসাব বছরের প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদন ও প্রকাশ করা হবে।

ইসলামী ইন্স্যুরেন্স: বীমা খাতের প্রতিষ্ঠানটির পর্ষদ সভা ২৯ মে বেলা ৩টায় অনুষ্ঠিত হবে। এতে ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২১ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন ও ৩১ মার্চ পর্যন্ত ২০২২ হিসাব বছরের প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদন ও প্রকাশ করা হবে। পাশাপাশি সভা থেকে সমাপ্ত ২০২১ হিসাব বছরের জন্য ডিভিডেন্ডে ঘোষণা আসতে পারে।

ফু-ওয়াং ফুডস: খাদ্য ও আনুষঙ্গিক খাতের কোম্পানিটির পর্ষদ সভা ৩০ মে বেলা ৩টায় অনুষ্ঠিত হবে। এতে অন্যান্য বিষয়ের পাশাপাশি ৩১ মার্চ পর্যন্ত ২০২১-২২ হিসাব বছরের তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেন অনুমোদন ও প্রকাশ করা হবে।

মিথুন নিটিং: বস্ত্র খাতের কোম্পানিটির পর্ষদ সভা ৩০ মে বিকাল ৪টায় অনুষ্ঠিত হবে। সভা থেকে চলতি ২০২১-২২ হিসাব বছরের প্রথম, দ্বিতীয় ও তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদন ও প্রকাশ করা হবে।

বার্জার পেইন্টস: বহুজাতিক রং উৎপাদক প্রতিষ্ঠানটির পর্ষদ সভা আগামী ৩০ মে বিকাল ৪টা ৪৫ মিনিটে অনুষ্ঠিত হবে। এতে অন্যান্য বিষয়ের পাশাপাশি ৩১ মার্চ সমাপ্ত ২০২১-২২ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদন ও প্রকাশ করা হবে। পাশাপাশি সভা থেকে সমাপ্ত হিসাব বছরের জন্য ডিভিডেন্ডের ঘোষণা আসতে পারে।

কাট্টলী টেক্সটাইল: বস্ত্র খাতের কোম্পানিটির পর্ষদ সভা ৩১ মে বিকাল ৪টায় অনুষ্ঠিত হবে। সভা থেকে চলতি ২০২১-২২ হিসাব বছরের তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদন ও প্রকাশ করা হবে। চলতি হিসাব বছরের প্রথমার্ধে কোম্পানিটির ইপিএস হয়েছে ৮৬ পয়সা, যা আগের বছর একই সময় ছিল ৬৩ পয়সা। ৩১ ডিসেম্বর ২০২১ শেষে কোম্পানিটির এনএভিপিএস দাঁড়িয়েছে ১৭ টাকা ৫৬ পয়সায়।

ঢাকা/টিএ