বিজনেস জার্নাল প্রতিবেদক: করোনা অতিমারিতে রীতিমতো দিশেহারা গোটা ভারত। গতকাল শনিবার কোভিড আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন সাড়ে তিন হাজারেরও বেশি মানুষ। আক্রান্তের সংখ্যা প্রতিদিনই তো বাড়ছে। অকালে বিদায় নিচ্ছেন অনেক তারকাও। এবার করোনার দ্বিতীয় ঢেউ প্রাণ কেড়ে নিলো মিস্টার ইন্ডিয়া জগদীশ লাডের। মাত্র ৩৪ বছরেই মারা গেলেন বডি বিল্ডিং জগতের বিখ্যাত এই মানুষটি।

মুম্বাইয়ের বসবাস করা এই মানুষটি মারা গেলেন বরোদায়। কোভিডের সঙ্গে লড়ছিলেন, কিন্তু পারলেন না। হেরে গেলেন। গত শুক্রবারই চলে গেলেন মিস্টার ইন্ডিয়া খ্যাত এই বডিবিল্ডার। স্ত্রী ও কন্যাকে রেখে চলে গেছেন না ফেরার দেশে। আরও দুঃসংবাদ হলো তার স্ত্রীও বতর্মানে করোনায় আক্রান্ত! 

অর্থনীতি ও শেয়ারবাজারের গুরুত্বপূর্ন সংবাদ পেতে আমাদের সাথেই থাকুন: বিজনেসজার্নালবিজনেসজার্নাল.বিডি

বিশ্ব চ্যাম্পিয়নশিপে রুপার পদক জিতেছিলেন জগদীশ লাড। অবশ্য তারও আগে মিস্টার ইন্ডিয়া হয়েছিলেন তিনি। তারপর মহারাষ্ট্রের হয়ে জিতেছেন একাধিক পদক। দেহ সৌষ্ঠবে মুগ্ধতা ছড়িয়ে বিশ্বের দরবারে প্রতিনিধি হয়েছেন ভারতের।

বরোদার এক জিমে চাকরি করতেন তিনি। কিন্তু লকডাউনে সব বন্ধ থাকায় ছিল আর্থিক কষ্ঠ। এরমধ্যেই আক্রান্ত হন করোনায়। দুঃখজনক হলেও সত্য- আর্থিক কষ্টে তিনি এতটাই ছিলেন যে চিকিৎসা ঠিকমতো করতে পারেননি তিনি। বলা যায় চিকিৎসার অভাবেই চলে গেলেন।

এতটাই আর্থিক কষ্টে ছিলেন বরোদায় যে বাড়িতে তিনি ভাড়া থাকতেন, তার ভাড়া বাকি পড়েছে কয়েকমাস। বাড়ির মালিকও নাকি এনিয়ে চাপ দিচ্ছিল তাকে। কিন্তু যাপিত জীবনের এই সংগ্রাম ছেড়ে চলে গেলেন তিনি।

ঢাকা/এনইউ

আরও পড়ুন: