চিকিৎসার জন্য সিঙ্গাপুর যাচ্ছে সোহান

বিজনেস জার্নাল প্রতিবেদক:  জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টিতে আঙুলের চোটে পড়েছিলেন নুরুল হাসান সোহান। চোট গুরুতর হওয়ায় উইকেটরক্ষক এ ব্যাটারকে সিঙ্গাপুর পাঠাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বৃহস্পতিবার মিরপুরে সিঙ্গাপুর যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন সোহান নিজেই।

অর্থনীতি ও শেয়ারবাজারের গুরুত্বপূর্ন সংবাদ পেতে আমাদের সাথেই থাকুন: ফেসবুকটুইটারলিংকডইনইন্সটাগ্রামইউটিউব

হারারে স্পোর্টস গ্রাউন্ডে দ্বিতীয় ম্যাচে কিপিংয়ের সময় আঙুলে ব্যথা পান সোহান। হাসান মাহমুদের বল তার তর্জনীতে আঘাত হানে। চোট নিয়ে বাকিটা সময় কিপিং করলেও তার ব্যাটিংয়ে নামা ছিল সংশয়। অবশ্য লিটন-আফিফদের নৈপুণ্যে তাকে আর ব্যাট করতে হয়নি। ম্যাচের পর আঙুলে এক্স-রে করানো হয়। সেখানে তার চিড় ধরা পড়ে।

বাংলাদেশ দলের ফিজিও মোজাদ্দেদ আলফা সানি জানিয়েছিলেন, এ ধরনের ইনজুরি সারতে তিন সপ্তাহের মতো সময়ের প্রয়োজন। তাই শেষ টি-টোয়েন্টি ম্যাচে তার  অনুপস্থিতিতে দলে ডাক দেওয়া হয় সাবেক অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদকে।

বৃহস্পতিবার শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে মিরপুরে এসেছিলেন সোহান। সেখানে সংবাদকর্মীদের সোহান জানান, উন্নত চিকিৎসার জন্য যাবেন সিঙ্গাপুরে। তবে অস্ত্রোপচারের দরকার নেই বলে জানিয়েছেন তিনি। আর আসন্ন এশিয়া কাপের আগেই পুরোপুরি সুস্থ হয়ে যাবেন বলে আশাবাদ ব্যক্ত করেন সোহান।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের(বিসিবি) প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী বলেন, ‘আমরা ইংল্যান্ডের চিকিৎসকের সঙ্গে কথা বলেছি। আরও কয়েকজনের সঙ্গে আলোচনা করেছি। কেউ অস্ত্রোপচারের পক্ষে, আবার কেউ না। তাই চূড়ান্ত সিদ্ধান্ত নিয়ে সিঙ্গাপুর যাচ্ছি।’

ঢাকা/এসএম