বিজনেস জার্নাল ডেস্কঃ পুঁজিবাজারে তালিকাভুক্ত সানলাইফ ইন্স্যুরেন্সের শেয়ারের দাম প্রায় এক মাস ধরে টানা বেড়ে চলেছে। প্রতিষ্ঠানটির শেয়ারের এই দাম বৃদ্ধিকে অস্বাভাবিক বলছে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) কর্তৃপক্ষ।

এজন্য বৃহস্পতিবার (৬ মে) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ থেকে বিনিয়োগকারীদের সতর্ক করে জানানো হয়েছে- সানলাইফ ইন্স্যুরেন্সের শেয়ারের দাম কারণ ছাড়াই অস্বাভাবিক বেড়েছে।

ডিএসই জানায়, সানলাইফ ইন্স্যুরেন্সের শেয়ারের অস্বাভাবিক দাম বাড়ার কারণ জানাতে ৫ মে কোম্পানিটিকে নোটিশ পাঠানো হয়। জবাবে কোম্পানিটির কর্তৃপক্ষ জানিয়েছে, সম্প্রতি শেয়ারের যে অস্বাভাবিক দাম বেড়েছে তার জন্য কোনো অপ্রকাশিত মূল্য সংবেদনশীল তথ্য নেই।

তথ্য পর্যালোচনায় দেখা যায়, গত ৪ এপ্রিল সানলাইফ ইন্স্যুরেন্সের প্রতিটি শেয়ার দাম ছিল ১৯ টাকা। যা টানা বেড়ে ৫ মে লেনদেন শেষে দাঁড়ায় ২৮ টাকা ৬০ পয়সায়। অর্থাৎ এক মাসের মধ্যে কোম্পানিটির শেয়ার দাম বেড়েছে ৯ টাকা ৬০ পয়সা।

শেয়ারের এমন দাম বাড়লেও ২০১৩ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়া কোম্পানিটির লভ্যাংশের ইতিহাস ভালো নয়। সর্বশেষ ২০১৭ সালে কোম্পানিটি শেয়ারহোল্ডারদের ২ শতাংশ স্টক ডিভিডেন্ড দিয়েছে। এরপর আর কোনো ডিভিডেন্ড দেয়নি। ফলে পচা ‘জেড’ গ্রুপে দেয়া হয়েছে কোম্পানিটিকে।
ঢাকা/এসএ