বিজনেস জার্নাল ডেস্কঃ আজ ২ জুন ২০২১, বুধবার। ভাগ্যরেখা অনুযায়ী আপনার আজকের দিনটি কেমন কাটতে পারে? ব্যক্তি, পারিবারিক ও কর্মক্ষেত্র সম্পর্কে কী বলছে জ্যোতিষশাস্ত্র? এ বিষয়গুলো সম্পর্কে যারা দিনের শুরুতেই কিছুটা ধারণা নিয়ে রাখতে চান তারা একনজরে পড়ে নিতে পারেন আজকের রাশিফল।

মেষ (মার্চ ২১-এপ্রিল ২০)

চাকরি ও ব্যবসায় উন্নতির সম্ভাবনা রয়েছে। আজ বাড়ির বাইরে যাওয়ার আগে আপনার প্রবীণদের দোয়া নিন, এটি আপনার উপকারে আসবে। প্রেমঘটিত জটিলতা আপনার খুশিতে ইন্ধন যোগ করবে। যদি আপনি ভাবেন যে অন্যদের সহায়তা ছাড়াই আপনি জরুরি কাজ সামলাতে পারবেন তাহলে আপনি অত্যন্ত ভুল করছেন। এটি আপনার বিবাহিত জীবনের সেরা দিন হবে। আপনি ভালোবাসার প্রকৃত উচ্ছ্বাসের অভিজ্ঞতা লাভ করবেন।

বৃষ (এপ্রিল ২১ – মে ২০)
আবেগ নিয়ন্ত্রণ করুন। কর্মস্থলে কোনো উচ্চপদস্ত কর্মকর্তার সঙ্গে মতানৈক্য দেখা দেয়ার আশঙ্কা। বেসরকারি চাকরিজীবীদের সঙ্গে রহস্যজনকভাবে ঝামেলা দেখা দেবে। নিজের পরিকল্পণা মতো কাজে অত্যন্ত সাফল্য আসবে। রহস্যজনক কারণে সমস্ত কাজে বাধা বিপত্তি দেখা দেবে।

মিথুন (মে ২১-জুন ২১)
আপনি আপনার পরিবারের সিনিয়রদের কাছ থেকে আর্থিক পরিচালনা এবং সঞ্চয় সম্পর্কে পরামর্শ চাইতে পারেন এবং সেগুলি আপনার দৈনন্দিন জীবনে ব্যবহার করতে পারেন। অতিরিক্ত উদারতা আজ আওনাকে বিপদে ফেলতে পারে। অলৌকিক কারণে মনে ভীতি আসতে পারে। পুরনো বন্ধুর সঙ্গে হঠাৎ দেখা হতে পারে। আজ কর্মস্থানে আপনাকে প্রচুর ধৈর্যের পরীক্ষা দিতে হতে পারে। নতুন গৃহ নির্মাণের আলোচনা আজ বন্ধ রাখুন।

কর্কট (জুন ২২-জুলাই ২২)
পরিবারের সদস্যদের সঙ্গে আপনার ভুল বোঝাবুঝি হওয়ার আশঙ্কা রয়েছে। কোমর ব্যাথার রোগীরা কিছুটা ভোগান্তিতে পড়তে পারেন। কোনো আত্মীয় বা বন্ধুর অসুস্থতা বা মৃত্যু সংবাদ আসতে পারে। বিশেষ কোনো কাজে কর্মে কিছু বাধা বিপত্তি দেখা দেবে। মানসিকভাবে অস্থির হয়ে থাকতে পারেন।

অর্থনীতি ও শেয়ারবাজারের গুরুত্বপূর্ন সংবাদ পেতে আমাদের সাথেই থাকুন: ফেসবুকটুইটারলিংকডইনইন্সটাগ্রামইউটিউব

সিংহ (জুলাই ২৩-আগস্ট ২৩)
ঘনিষ্ঠ বন্ধুর সহায়তায় কিছু ব্যবসায়ী আর্থিক লাভের সম্ভাবনা রয়েছে। বেসরকারি চাকরিজীবীদের সঙ্গে রহস্যজনকভাবে ঝামেলা দেখা দেবে। নিজের পরিকল্পণা মতো কাজে অত্যন্ত সাফল্য আসবে। রহস্যজনক কারণে সমস্ত কাজে বাধা বিপত্তি দেখা দেবে। ধর্মীয় কাজে মেডিটেশন বা সাধনায় আজ সাফল্য আসবে।

কন্যা (আগস্ট ২৪-সেপ্টেম্বর ২৩)
সবক্ষেত্রেই আজ আপনাদের সতর্কতা অবলম্বন করার প্রয়োজন থাকছে। আপনার বাবার সঙ্গে সাংসারিক বিষয় নিয়ে কিছুটা হলেও মনমালিন্যের আশঙ্কা থাকছে। পেটের যন্ত্রণা বাড়তে পারে। বাবার সঙ্গে সম্পত্তির ব্যাপারে কোনো আলোচনা হতে পারে। গাড়ি বিক্রির জন্য আজ খুব ভাল যোগাযোগ আসতে পারে। আজ কাজে বিপদের ঝুঁকি রয়েছে। মাথায় কোনো চোট লাগতে পারে। প্রেমের ব্যাপারে হতাশা।

তুলা (সেপ্টেম্বর ২৪-অক্টোবর ২৩)
চাকরিজীবী ও ব্যবসায়ীদের উপরি একটু আয়ের সুযোগ আসতে পারে সেটি নিয়ে নিন। প্রেমের জন্য কিছু অর্থ ব্যয় হতে পারে আজ। কাজের পরিবেশে আজ সাময়িকভাবে কিছু পছন্দের পরিস্থিতির উদ্ভব হবে। শান্তি থাকবে মনে। খারাপ সময় কাটিয়ে উঠতে পারবেন।

বৃশ্চিক (অক্টোবর ২৪-নভেম্বর ২২)
প্রত্যাশিত কোনো একটি কাজে আজ অগ্রগতি লাভ করবেন। বিকেলের দিকে ব্যবসায়ীকভাবে খুবই লাভবান হওয়ার সম্ভাবনা আছে। বকেয়া কোনো কাজের বিল আদায়ের সুযোগ থাকছে। বড় ভাই ও বন্ধুর সাহায্যে আর্থিক অনিশ্চয়তা কাটিয়ে উঠতে সফল হবেন। আজ দূরে কোথাও বেড়াতে যেতে পারেন।

ধনু (নভেম্বর ২৩-ডিসেম্বর ২১)
অত্যধিক দুশ্চিন্তা এবং চাপ আপনার স্বাস্হ্য নষ্ট করতে পারে। খাদ্য ও পানিয়ের ব্যবসায় ভালো আয়ের সুযোগ রয়েছে তাই চেষ্টা করুন। কোনো পরিচিতজনকে আর্থিকভাবে সাহায্য করতে পারেন। মুদি মনোহারী ব্যবসায় ভালো রকম আয় হতে পারে। সকালের দিকে আপনার কর্মস্থলে সাফল্য লাভের সম্ভাবনা আছে।

মকর (ডিসেম্বর ২২-জানুয়ারি ২১)
আপনার সঞ্চয়ের প্রচেষ্টা সফল হওয়ার সম্ভাবনা আছে। আপনার প্রতিবেশীর সঙ্গে অকারণেই তর্ক বিবাদ হতে পারে। আজ মুদ্রণ ও পোশাক ব্যবসায়ীদের দিনটি খুবই ভালো কাটবে। প্রত্যাশিত বৈদেশিক কাজ কর্মে আশানুরূপ সাফল্য লাভের যোগ প্রবল। আজ যানবাহন সংক্রান্ত কোনো ঝামেলা দেখা দিতে পারে। তাই আপনার যানবাহন নিয়ে সতর্ক থাকুন।

কুম্ভ (জানুয়ারি ২২-ফেব্রুয়ারি ১৯)
গুরুত্বপূর্ণ কোনো কাজ থাকলে সকালের মধ্যে মিটিয়ে ফেলুন। প্রতিবেশীর জন্য নিজের কাজে সময় কম পাবেন। নতুন কিছু বাড়িতে কেনার আলোচনা হতে পারে। নাকে ব্যথা নিয়ে চিন্তা। আজ নিজের কোনো ভুলের জন্য ব্যবসায় মন্দা দেখা দিতে পারে। কোনো বিশেষ বন্ধুর কাছ থেকে উপকার পেতে পারেন।

মীন (ফেব্রুয়ারি ২০-মার্চ ২০)
জীবনকে উপভোগ করার চাহিদা আপনার কতটা দেখে নিন। ছোট ভাই বোনের সঙ্গে আপনার কোনো বিষয়ে ঝগড়া আজ শেষ হয়ে যাবে। প্রযুক্তি কাজের সঙ্গে যুক্ত মানুষদের উন্নতির আশা। মামলা মোকদ্দমার হাত থেকে রেহাই পেয়ে আনন্দ। ধৈর্যের জন্য বাহবা পেতে পারেন। সংসার বা ব্যবসায় আজ আপনি বিশেষ কোনো পরিবর্তন দেখতে পাবেন। পারিবারিক বিষয়ে কোনো আত্মীয়র সঙ্গে মজায় দিন কাটবে। সাংসারিক কারণে মায়ের সঙ্গে আপনার জীবন সঙ্গীর তর্ক বিতর্ক ভালো দিকে ঘুরে যাবে।

ঢাকা/এনইউ

আরও পড়ুন: