হল ও ক্যাম্পাস খোলার দাবিতে আন্দোলন ছড়িয়ে পড়ল ঢাকা বিশ্ববিদ্যালয়েও। এবার  বিশ্ববিদ্যালয়ের শহীদুল্লাহ হলের শিক্ষার্থীরা জোর করে হলে ঢুকে পড়েছে। একই দাবিতে দেশের আরও বেশ কয়েকটি বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীরা আন্দোলন করছেন।

সোমবার (২২ ফেব্রুয়ারি) দুপুরে ১২টার দিকে শিক্ষার্থীরা স্লোগান দিতে দিতে শহীদুল্লাহ হলে ঢুকেছে বলে জানা গেছে। এসময় অর্ধশতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন। 

সরেজমিনে দেখা যায়, শিক্ষার্থীরা কিছু হলের রুমে ঢুকে পড়েছে, আর একদল শিক্ষার্থী হল মাঠে ক্রিকেট খেলা শুরু করেছে।

নাম প্রকাশে অনিচ্ছুক হলের একাধিক শিক্ষার্থী বলেন, দীর্ঘ এক বছর আমাদের হল বন্ধ। আমরা আর বাড়িতে থাকতে পারছি না। তাই জোর করে উঠেছি এবং এখন থেকে হলে অবস্থান করব। 

হলের কর্মকর্তা/কর্মচারীরা বাধা দিয়েছে কিনা জানতে চাইলে তারা বলেন, হল গেটে যারা ছিলেন তারা আমাদের দেখার সঙ্গে সঙ্গে নিজেরাই হলের তালা খুলে দিয়েছেন। আমাদের কেউ বাধা দেয়নি। আমরা একসঙ্গে যখন আসছি তখন হলের তালা গেটের কর্মচারীরাই খুলে দিয়েছে। আমরা এখন প্রভোস্ট স্যারের সঙ্গে কথা বলব।

এ বিষয়ে জানার জন্য হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. সৈয়দ হুমায়ুন আখতারকে একাধিকবার ফোন দেওয়া হলে তিনি ফোন রিসিভ করেননি।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক গোলাম রাব্বানী বলেন, আমি এ বিষয়ে অবগত। ইতোমধ্যে আমি হল প্রশাসনের সঙ্গে কথা বলেছি। শিক্ষার্থীদের সঙ্গে আলোচনা করার জন্য বলে দিয়েছি, আর সহকারী প্রক্টরও হলের দিকে যাচ্ছেন।

 

আরও পড়ুন:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here