আগের চার কার্যদিবসের মতো মঙ্গলবারও (২৯ ডিসেম্বর) উত্থানে শেষ হয়েছে পুঁজিবাজারের লেনদেন। আজও পুঁজিবাজারের প্রধান প্রধান সূচক বেড়েছে। একইসঙ্গে বেড়েছে টাকার পরিমাণে লেনদেন। তবে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর কমেছে।

আজ প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ১৪.২৪ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৩৫৮.২৫ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১.৮১ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ১২.৩১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১২৩৩.৪৬ পয়েন্ট এবং ১৯৩৬.৫৭ পয়েন্টে। অপর সূচক সিডিএসইসি ১.৭০ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১১১২.১১ পয়েন্টে।

আজ ডিএসইতে ১ হাজার ৩৮২ কোটি ৪৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ৩৫ কোটি ৪৯ লাখ টাকা বেশি। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ১ হাজার ৩৪৬ কোটি ৯৮ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল।

ডিএসইতে আজ ৩৬৩টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৩০টির বা ৩৫.৮১ শতাংশ শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ১৬৮টির বা ৪৬.২৯ শতাংশের এবং ৬৫টি বা ১৮.৯০ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৬২.৮৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৫ হাজার ৪৭০ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৮৫টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১০৬টির, কমেছে ১১৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৬০টির দর। আজ সিএসইতে ৪২ কোটি ৭০ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here