ডিএসই’র পরিচালনা পর্ষদের সাথে ডিএসই’র সাবেক চেয়ারম্যান/ প্রেসিডেন্ট সিনিয়র ভাইস চেয়ারম্যান/প্রেসিডেন্ট এবং ভাইস চেয়ারম্যান/প্রেসিডেন্ট সৌজন্য বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকের সভাপতিত্ব করেন ডিএসইর চেয়ারম্যান মোঃ ইউনুসুর রহমান৷ বৈঠকের শুরুতেই ডিএসই’র চেয়ারম্যান স্বাগত বক্তব্য প্রদান করেন৷

স্বাগত বক্তব্যে তিনি স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর দ্বারপ্রান্তে দাঁড়িয়ে গভীর শ্রদ্ধা ও কৃতজ্ঞচিওে স্মরণ করেন শেখ মুজিবুর রহমান-কে এবং ১৯৭৫ সালের ১৫ আগস্টের কালরাত্রিতে শহীদ শেখ মুজিবুর রহমানের স্ত্রী ও তার পরিবারের সকল সদস্যবৃন্দকে৷ তিনি মহান আল্লাহ্ কাছে তাঁদের সকলের আত্মার মাগফেরাত কামনা করেন৷

এছাড়াও তিনি স্মরণ করেন পুঁজিবাজারের সপ্ন দ্রষ্টা ডিএসই’র সাবেক চেয়ারম্যান মরহুম আহমেদ ফজলুর রহমান, মরহুম খুরশীদ আলম, মরহুম আমিনুল ইসলাম খান, মরহুম ইমতিয়াজ হোসেন এবং সাবেক পরিচালক ও সদস্য যারা আমাদের কাছ থেকে চিরবিদায় নিয়েছেন৷ যাঁদের অক্লান্ত পরিশ্রম ও সাধনায় স্টক এক্সচেঞ্জ আজ এই গৌরবময় অবস্থানে পৌঁছাতে পেরেছে। পরে ডিএসই’র চেয়ারম্যান বাজার উন্নয়নে সকলের মতামত আহবান করেন।

এসময় বিভিন্ন চ্যালেঞ্জ থাকা সত্ত্বেও বর্তমানে বাজারের যে গতিধারা সৃষ্টি হয়েছে, সেই গতিশীলতাকে ধরে রাখতে ডিএসই’র সাবেক প্রেসিডেন্ট চেয়ারম্যানদের অভিজ্ঞতার আলোকে কিভাবে বাজারের এই গতিশীলতা বজায় রাখা যায়, সে বিষয়ে তাদের মতামত ও পরামর্শ চাওয়া হয়। ডিএসই’র সাবেক চেয়ারম্যান/প্রেসিডেন্ট, সিনিয়র ভাইস চেয়ারম্যান/প্রেসিডেন্টগণ পুঁজিবাজারে তাদের বিগত দিনের অভিজ্ঞতার আলোকে বাজার উন্নয়নে বিভিন্ন ধরনের পরামর্শ প্রদান করেন।

ডিএসই’র পরিচালনা পর্ষদ অত্যান্ত গুরুত্বের সাথে তাদের এই পরামর্শ বা মতামত গ্রহন করেন এবং পুঁজিবাজারের উন্নয়নের স্বার্থে আগামী দিনগুলোতে সে অনুযায়ী কাজ করার অভিমত ব্যাক্ত করেন। সকলে বর্তমানে পুঁজিবাজারের গতিশীলতার জন্য বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন এবং ডিএসই’র পরিচালনা পর্ষদকে ধন্যবাদ জ্ঞাপন করেন। একই সাথে আগামীতে পুঁজিবাজার যাতে আরও গতিশীল হতে পারে এবং দেশের অর্থনীতি অবদান রাখতে পারেন এ ব্যাপারে তাদের মতামত ব্যাক্ত করেন।

বৈঠকে অংশগ্রহণ করেন সাবেক চেয়ারম্যান কাজী ফিরোজ রশীদ, এম এ হক হাওলাদার, সাবেক চেয়ারম্যান/প্রেসিডেন্ট প্রেসিডেন্ট মোঃ আব্দুল্লাহ বোখারী, আহসানুল ইসলাম টিটু, এবং চেয়ারম্যান বিচারপতি ছিদ্দিকুর রহমান ও অধ্যাপক ড. আবুল হাশেম এছাড়াও সিনিয়র ভাইস প্রেসিডেন্ট আহমেদ রশিদ লালী, সাইফুল ইসলাম, মোহাম্মদ নাসির উদ্দিন চৌধুরী, ডিএসই’র ভাইস চেয়ারম্যান এম. আকবর আলী, ভাইস প্রেসিডেন্ট শরীফ আতাউর রহমান।

এছাড়াও আরও অংশগ্রহণ করেন ডিএসই’র পরিচালক সালমা নাসরিন এনডিসি, মোঃ মুনতাকিম আশরাফ, হাবিবুল্লাহ বাহার, ড. এ. কে. এম. মাসুদ, মোঃ রকিবুর রহমান, মোঃ শাকিল রিজভী, মোহাম্মদ শাহজাহান, কৌশলগত বিনিয়োগকারী শিয়ে ওয়েনহাই এবং ডিএসই’র ব্যবস্থাপনা পরিচালক (ভারপ্রাপ্ত) আবদুল মতিন পাটওয়ারী।