টাইগার ক্রিকেটের রাজপুত্র সাকিব আল হাসান। মাঠে ফিরেই করলেন বাজিমাত। দেখালেন চমক। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জিতলেন সিরিজ সেরার পুরস্কার। নিষেধাজ্ঞা কাটিয়ে দীর্ঘ প্রায় ১৭ মাস পর মাঠে ফিরেই দেখালেন নিজের সেরা পারফরমেন্স। ব্যাটে-বলে দারুণ পারফরমেন্স করে কারণেই জিতে নেন এই পুরস্কার। 

পুরো সিরিজেই নিজের পারফরমেন্স দিয়ে উজ্জ্বল ছিলেন সাকিব। ওয়ানডেতে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৬ বার ম্যান অব দ্য সিরিজের পুরস্কার নিয়ে এখন সবার শীর্ষে সাকিব। এর আগে সবার ওপরে ছিলেন তামিম ইকবাল। এছাড়া আন্তর্জাতিক ক্রিকেটে সাকিবের এটি ১৪তম ম্যান অব দ্য সিরিজ পুরস্কার। সাকিবের চেয়ে সিরিজ সেরার পুরস্কারে এগিয়ে আছেন শচীন, কোহলি আর জ্যাক ক্যালিস।  

তিন ম্যাচ সিরিজে সাকিব ব্যাট হাতে করেছেন ১১৩ রান। আর বল হাতে তার উইকেট সংখ্যা ৬টি। এ নিয়ে ক্যারিয়ারের ৬ষ্ঠ বারের মতো ম্যান অব দ্য সিরিজ পুরস্কার জিতলেন সাকিব। 

সিরিজের প্রথম ম্যাচে বল হাতে মাত্র ৮ রানের বিনিময়ে নিয়েছেন ৪ উইকেট। ব্যাট হাতে করেছিলেন ১৯ রান। সে ম্যাচেই জিতে নিয়েছিলেন ম্যাচ সেরার পুরস্কার। এরপর দ্বিতীয় ম্যাচে বল হাতে ৩০ রানে ২ উইকেট এবং অপরাজিত ৪৩ রানের ইনিংস খেলেন সাকিব। আর সিরিজের শেষ ম্যাচে ক্যারিয়ারের ৪৮তম ফিফটি তুলে নেন এই বাঁহাতি। তবে বোলিংয়ে সুবিধা করতে পারেননি। কুচকির ব্যথার কারণে মাত্র ৪.৫ ওভার বোলিং করে মাঠ ছাড়তে হয় তাকে। ১২ রান দিয়ে ছিলেন উইকেটশূন্য।